একুশে বইমেলায় হাবিবুল্লাহ ফাহাদের ‘বজলু জানে লাশের পরিচয়’

একুশে বইমেলায় হাবিবুল্লাহ ফাহাদের ‘বজলু জানে লাশের পরিচয়’

নিজস্ব প্রতিবেদক

অমর একুশে বইমেলা-২০২০ শুরু হচ্ছে। এটা বইপ্রেমী মানুষের জন্য আনন্দের খবর। লেখক-পাঠকের বন্ধন আরো নিবিড় হবে। নতুন বইয়ের ঘ্রাণে মাতোয়ারা হবে সোহরাওয়ার্দী উদ্যান।

এবারের বইমেলায় তরুন লেখক হাবিবুল্লাহ ফাহাদের লেখা একটি নতুন বই প্রকাশিত হয়েছে। গল্পগ্রন্থ। ‘বজলু জানে লাশের পরিচয়’। প্রকাশ করেছে পাঞ্জেরী পাবলিকেশন্স লি.। মেলায় প্যাভিলিয়ন নং-১৯-এ বইটি পাঠকের অপেক্ষায় থাকবে। ১২টি গল্পের সংকলন।  বইটি পাঠককে নিরাশ করবে না। সুখপাঠ্য হবে বলে আশা করছেন হাবিবুল্লাহ ফাহাদ।

হাবিবুল্লাহ ফাহাদ বলেন, বই ভালোবাসুন। বই আপনাকে হতাশ করবে না। বরং হতাশা থেকে মুক্তি দেবে। সুন্দর মন গড়তে বইয়ের বিকল্প কিছু নেই, হলফ করে বলা যায়।

তিনি আরও বলেন, বইয়ের দাম নিয়ে অনেকেই বলে থাকেন। দাম বেশি। মোটেও কিন্তু তা নয়। সব কিছুরই দাম চড়া। বলবো, বইয়ের দামই কেবল কম। একটু খেয়াল করলেই দেখবেন। আর কিছু না হোক, একটি বইয়ের পেছনে লেখক, প্রকাশক এবং বিপণন সংশ্লিষ্টদের শ্রমটা একবার চিন্তা করুন; কতটা শ্রম-সময় ব্যয় হয় একটি বই পাঠকের হাতে তুলে দিতে। প্রকাশকের বিনিয়োগের বিষয়টিও কি কম গুরুত্বপূর্ণ? এতটুকু ভাবলে তখন আপনিই বলবেন, বইয়ের দাম সত্যিই বেশি নয়।

সর্বোপরি অনিন্দ্য হোক এবারের বইমেলা। জমে উঠুক প্রাণের উৎসব, এই প্রত্যাশা করেন তরুন এই লেখক। এর আগেও হাবিবুল্লাহ ফাহাদের বেশ কটি বই প্রকাশ হয়েছে। জনপ্রিয়তাও পেয়েছে যথেষ্ট।

হাবিবুল্লাহ ফাহাদ দৈনিক ঢাকাটাইমস ও সাপ্তাহিক এই সময়ের প্রধান প্রতিবেদক হিসেবে কর্মরত রয়েছেন।

(মজলুমের কণ্ঠ/২ ফেব্রুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles