টাঙ্গাইলে জগলুর ৩৩তম মৃত্যু বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক

টাঙ্গাইলে ছাত্রনেতা শহীদ মির্জা আবু রায়হান খান জগলুর ৩৩তম মৃত্যু বার্ষিকী যথাযথ মর্যাদায় পালন করেছে তার পরিবার ও টাঙ্গাইল জেলা ছাত্রদল, জেলা বিএনপির নেতা কর্মীরা।

স্বৈরশাসক এরশাদের আমলে বাস ভাড়া বাড়ানোর প্রতিবাদে আন্দোলনরত জনতার ওপর পুলিশের নির্বিচারে গুলিবর্ষণে তিনি নিহত হন। শহীদ জগলু ছিলনে গনতান্ত্রীক আন্দোলোনরে প্রতীক এবং স্বৈরশাসক এরশাদ বিরোধী আন্দোলোনে নিহত বাংলাদশে জাতীয়তাবাদী দলরে প্রথম শহীদ। সেই আন্দোলনে টাঙ্গাইলের সকল দলের নেতা কর্মী এবং সাধারণ মানুষ অংশগ্রহণ করে ছিলো।
এ উপলক্ষে শনিবার সকালে শহীদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে মরহুমের পরিবার, বিএনপি ও ছাত্রদলসহ সব অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পরে তার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, সহ-সভাপতি আতোয়ার রহমান জিন্নাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেম, খন্দকার রাশেদুল আলম রাশেদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ তালুকদার, প্রচার সম্পাদক একিউ মনিরুল হক, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোহাম্মদ সাফি ইথেন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ১৯৮৭ সালরে ৮ ফেব্রুয়ারি বর্ধিত বাস ভাড়ার প্রতিবাদে আয়োজিত ছাত্র-জনতার মিছিল চলাকালে টাঙ্গাইল শহররে নিরালা মোড় এলাকায় পুলিশের গুলিতে তৎকালীন জেলা ছাত্র দলের নেতা মির্জা আবু রায়হান জগলু নিহত হন।

(মজলুমের কণ্ঠ/৮ ফেব্রুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles