‘তরুণ সমাজকে দেশপ্রেমে জাগ্রত হতে হবে’

‘তরুণ সমাজকে দেশপ্রেমে জাগ্রত হতে হবে’

নিজস্ব প্রতিবেদক:

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আজকের তরুণ সমাজই উন্নত সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশের চালিকাশক্তি। তাই তরুণ সমাজকে উচ্চ শিক্ষায় শিক্ষিত ও দেশপ্রেমে জাগ্রত হতে হবে।

শুক্রবার বিকালে টাঙ্গাইলের ধনবাড়ী সরকারি কলেজ মাঠে স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন ‘তরুনের হাট’-এর ১৬ বর্ষপূর্তি উপলক্ষে তারুণ্যের উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক থেকে তরুণ সমাজকে দূরে রাখতে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের কোন বিকল্প নেই। এ জন্যই বর্তমান সরকার শিক্ষাপ্রতিষ্ঠানে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা-সাংস্কৃতিক কর্মকাণ্ডের উপরও গুরুত্ব দিচ্ছে। আজকের তরুণ সমাজই উন্নত সমৃদ্ধ আধুনিকায়ন বাংলাদেশে পরিচালনা করবে। তাই তরুণ সমাজকে দেশপ্রেমে জাগ্রত হতে হবে। প্রতিটি গ্রামই হবে আমাদের শহর। দেশ এখন উন্নয়নশীল সেই সাথে মানুষের জীবন-যাত্রার মান উন্নয়ন হয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠন তরুণের হাটের উপদেষ্টা রাসেল আহমেদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অভিনেতা ফেরদৌস আহমেদ, অভিনেত্রী আরিফা পারভীন জামান মৌসুমী, ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা, ধনবাড়ী পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, বরির ভাইস প্রেসিডেন্ট দেওয়ান এনামুল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, গুণীজন ও বয়স্ক ব্যক্তিদের সংবর্ধনা প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Related Articles