তিনবার হাসপাতালে নিয়েও বাঁচানো গেলোনা মাফিকে

তিনবার হাসপাতালে নিয়েও বাঁচানো গেলোনা মাফিকে

নিজস্ব প্রতিবেদক :

টাঙ্গাইলে চিকিৎসার জন্য তিনবার হাসপাতালে নিয়েও মাফি (৪) নামে এক শিশুকে বাঁচাতে পারলো না পরিবার। গতকাল বৃহস্পতিবার সকালে ১০ টায় টাঙ্গাইল পৌর এলাকার দিঘুলীয়ায় পানিতে ডুবে দুই শিশু আহত হয়। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে মাফিকে মৃত ঘোষণা করনে দায়িত্বরত চিকিৎসক। এ ঘটনায় আহন (৩) নামে অপর এক শিশু আহত অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছে। মাফি ওই এলাকার কুয়েত প্রবাসী মো. অপু ছেলে ও আহত আহান মো. শাহিন মিয়ার ছেলে। তারা দুজনে মামাতো ফুফাতো ভাই।

নিহত মাফি’র দাদা মাহবুবুর রহমান বলেন, বাসার পিছনে খেলাধুলা করার সময় পাশে ডোবা পড়ে যায়। কিছুক্ষণ পর মাফির মা ওই ডোবা থেকে আহান তুলেন। পরে তার ছেলে মাফিকে খোঁজাখোঁজির এক পর্যায়ে পানির নিচ থেকে তুলেন। দুইজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাফিকে মৃত ঘোষণা করেন। তাকে বাসায় নিয়ে আসলে কিছুক্ষণ পর শিশুটির শরীর ঝাকুনী দেয়।

পূণরায় তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসক তাৎক্ষণিক ইসিজি করে মৃত্যুর বিষয়টি নিশ্চিত হন। মৃত অবস্থায় মাফিকে বাসায় নিয়ে আসলে আত্মীয়স্বজনরা মনে করেন মাফি বেচে আছে। তাই মাফির শরীরে তেল মালিশ করতে থাকে। এক পর্যায়ের মাফির শরীরের লোম দাড়িয়ে গেলে তৃতীয় বারের মতো টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়া হলে তখনও মৃত ঘোষনা করেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

(মজলুমের কণ্ঠ/৬ ফেব্রুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles