মির্জাপুরে কেন্দ্র সচিবসহ দুইজনের কারাদন্ড

মির্জাপুরে কেন্দ্র সচিবসহ দুইজনের কারাদন্ড

মির্জাপুর প্রতিনিধি

টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্রে অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিবসহ দুই শিক্ষককে ১৫দিন করে কারাদ- প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও আসন পরিবর্তন করে পরীক্ষা দেয়ার অপরাধে দুই ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলার বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সাজাপ্রাপ্ত শিক্ষকরা হলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেন্দ্র সচিব ইমরান হোসেন এবং একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজরুল ইসলাম। বহিস্কৃত শিক্ষার্থীরা হলো- সবুজ আল মামুন ও মমিত। তারা দুজনই বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

জানা যায়, সকালে বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে যান। কেন্দ্রে আসন ব্যবস্থাপনায় অনিয়ম, নিয়ম বর্হিভূতভাবে পরীক্ষার্থীদের পরীক্ষা প্রদান, স্মার্ট মোবাইল ফোন ব্যবহারসহ নানা অনিয়ম দেখতে পান। এসব অনিয়মের ঘটনায় কেন্দ্র সচিব ইমরান হোসেন ও সহকারী শিক্ষক নজরুল ইসলামকে তাৎক্ষণিক দায়িত্ব থেকে অব্যহতি দিয়ে ১৫দিন করে সাজা প্রদান করেন ইউএনও আব্দুল মালেক। এ সময় সবুজ আল মামুন ও মমিত নামে দুই শিক্ষার্থী আসন পরিবর্তন করে অন্য রুমে বসে পরীক্ষা দেয়ায় তাদের পরীক্ষা থেকে বহিস্কার করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেক এ তথ্যটি নিশ্চিত করে বলেন, ‘এসএসসি পরীক্ষা সুন্দর ও নকলমুক্ত করতে আমরা বদ্ধ পরিকর। কোথাও নিয়ম লঙ্ঘন হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।’

(মজলুমের কণ্ঠ/৪ ফেব্রুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles