শান্তিরক্ষা মিশনে বিশ্বের দ্বিতীয় অবস্থানে বাংলাদেশ : সেনা প্রধান

নিজস্ব প্রতিবেদক:

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, দেশের অখ-তা রক্ষায় সেনাবাহিনী সর্বদা প্রস্তুত ও তার সক্ষমতা রয়েছে। যুগের সাথে তাল মিলিয়ে সেনাবাহিনীকে আধুনিকায়ন করা হচ্ছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে টাঙ্গাইলের ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ৬টি ইউনিট-এর রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শান্তিরক্ষা মিশনে এখন বাংলাদেশ দ্বিতীয় অবস্থানে রয়েছে। অবস্থান আরও সুদৃঢ় হচ্ছে।

সেনা প্রধান রেজিমেন্টাল কালারপ্রাপ্ত ইউনিটসমূহকে অভিনন্দন জানিয়ে আরও বলেন, রেজিমেন্টাল কালার প্রাপ্তি যে কোন ইউনিটের জন্য একটি বিরল সম্মান এবং পবিত্র আমানত। কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম ও কর্তব্যনিষ্ঠার স্বীকৃতিস্বরূপ প্রাপ্ত পতাকার মর্যাদা রক্ষা এবং দেশমাতৃকার যেকোন প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ইউনিটসমূহকে প্রস্তুত থাকতে নির্দেশনা প্রদান করেন তিনি।

এরআগে সেনা প্রধান প্যারেড গ্রাউন্ডে উপস্থিত হলে ১৯পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম তাকে অভ্যর্থনা জানান। পরে প্যারেড কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল খন্দকার মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ১৯ পদাতিক ডিভিশনের একটি সম্মিলিত চৌকষদল কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনা প্রধানকে সালাম প্রদান করেন।

অনুষ্ঠানে টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ অন্যান্য সেনা কর্মকর্তা ও সুধীজন উপস্থিত ছিলেন।

(মজলুমের কণ্ঠ/১৮ ফেব্রুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles