সেন্সরের কোপে ‘লাভ আজ কাল’

সেন্সরের কোপে ‘লাভ আজ কাল’

বিনোদন ডেস্ক :

ভালোবাসা দিবসে মুক্তি পেতে চলেছে কার্তিক আরিয়ান ও সারা আলি খান জুটির প্রেমের ছবি ‘লাভ আজ কাল ২’। মাত্র একদিন বাকি। কিন্তু তার আগেই ভারতের সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের (সেন্সর বোর্ড) কাটাছেঁড়ার শিকার হলো ইমতিয়াজ আলি পরিচালিত এই ছবি।

‘লাভ আজ কাল ২’ থেকে বেশ কিছু সেক্সুয়ালি অ্যাবিউসিভ শব্দ কেটে বাদ দিয়েছে সেন্সর বোর্ড। ছবি থেকে বাদ গেছে সারা ও কার্তিকের পোশাক ছাড়ার একটি দৃশ্য। এমনকি কেটে ছোট করে দেয়া হয়েছে তাদের চুমুর দৃশ্যও।

সেন্সর বোর্ড জানায়, সেক্সুয়ালি অ্যাবিউসিভ শব্দকে বদলে দেয়া হয়েছে a** দিয়ে। fu*k এবং Fu*king শব্দ দুটি বার বার মিউট করে দেয়া হয়েছে। হারামজাদে শব্দটি বদলে দেয়া হয়েছে শালে এবং বেশরম শব্দ দিয়ে। পোশাক ছাড়ার দৃশ্যে অভিনেতাদের ব্লো আপ শট ব্যবহার করা হয়েছে এবং যেসব দৃশ্যে ক্লিভেজ দেখা গেছে, সেখানে তা ঝাপসা করে দেয়া হয়েছে।

সারা-কার্তিক অভিনীত ‘লাভ আজ কাল ২’ ইমতিয়াজ আলি পরিচালিত ‘লাভ আজ কাল’-এর দ্বিতীয় ছবি। প্রথমটিতে অভিনয় করেছিলেন সারার বাবা সাইফ আলি খান এবং দীপিকা পাডুকোন। প্রথমটির মতো দ্বিতীয়টিতেও দুটি ভিন্ন সময়ের প্রেক্ষাপটে ছবির চিত্রনাট্য সাজিয়েছেন ইমতিয়াজ আলি।

(মজলুমের কণ্ঠ/১৩ ফেব্রুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles