মির্জাপুরে ডাকাতির গুজবে রাতভর নাটকীয়তা !

মির্জাপুরে ডাকাতির গুজবে রাতভর নাটকীয়তা !

মির্জাপুর প্রতিনিধি:

“গ্রামে ডাকাত ঢুুকেছে, সবাই সতর্ক হোন, উঠুন।” বুধবার ( ২২ শে এপ্রিল) উপজেলার অন্তত অর্ধ শতাধিক মসজিদ থেকে এ ধরনের ঘোষনায় আতংক ছড়িয়ে পরে সর্বত্র। মধ্যরাতের পর থেকে এমন গুজবে উপজেলার বিভিন্নস্থানে রাস্তায় চলা বিভিন্ন বাহন ও যাত্রীর উপর হামলার ঘটনায়ও ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় ও পুলিশ প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার আজগানা ইউনিয়নের তেলিনা গ্রামে এমন একটি হামলার ঘটনা ঘটে। কালিয়াকৈর থেকে টাঙ্গাইলের সখীপুরে যাত্রী নিয়ে গিয়েছিলো (ঢাকা মেট্রো-গ, ১৩-৯৯৪৫) প্রাইভেটকার। কিন্তু যাত্রী নামিয়ে কালিয়াকৈর ফেরার পথে তেলিনা এলাকায় পৌছলে ভোর বেলা স্থানীয় এলাকাবাসী তাদের ডাকাত সন্দেহে গাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। বর্তমানে গাড়িটি মির্জাপুর থানা পুলিশের হেফাজতে রয়েছে বলে সংশ্লিষ্টসূত্রে নিশ্চিত হওয়া গেছে।

অপরদিকে, রাত দুইটার পর ঢাকা টাঙ্গাইল মহাসড়কের পুষ্টকামুরী চরপাড়া এলাকায় আরেকটি একটি অপ্রতিকর ঘটনা ঘটে। ঢাকা থেকে ফেরার পথে মহাসড়কের ওই স্থানে পুলিশি চেকপোস্ট ফাঁকি দিতে পায়ে হেটে ওই এলাকা পাড় হওয়ার চেষ্টা করে দুজন ব্যক্তি। কিন্তু ওই এলাকা পাড় হওয়ার তাদের দিকে টর্স লাইট ধরে এলাকাবাসী। ভয় পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে তারা। ব্যর্থ হয়ে এলাকাবাসীর হাতে উত্তম-মাধ্যমের শিকার হোন তারা। পরে পুলিশের সহায়তায় গন্তব্যের পথে যাত্রা করতে সমর্থ হোন তারা।

সবমিলিয়ে বুধবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত ডাকাত আতংক নিয়ে রাত পাড় করে মির্জাপুর উপজেলাবাসী। যদিও কোথায় ডাকাতির কোন ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছে মির্জাপুর থানা পুলিশ।
এ বিষয়ে মির্জাপুর থানার পরিদর্শক মো. গিয়াসউদ্দিন ( পিপিএম) বলেন, এলাকায় ডাকাত ঢোকার বিষয়টি সম্পূর্নই গুজব। কারা এই গুজব তৈরি করছে, কিভাবে এই গুজব ছড়িয়ে পড়েছে সে বিষয়ে তদন্ত চলছে।

মজলুমের কণ্ঠ / ২২এপ্রিল /আর.কে)
সংবাদটি শেয়ার করুন

Related Articles