রোববার খুলছে মসজিদে নববী

রোববার খুলছে মসজিদে নববী

নিউজ রুম:

কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবিলায় দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামীকাল রোববার (৩১ মে) থেকে জনসাধারণের আবারো জন্য খুলে দেওয়া হচ্ছে মুসলমানদের পবিত্র স্থান মহানবী (স)-এর স্মৃতিবিজড়িত মদিনার মসজিদে নববী। সউদী বাদশাহ সালমান বিন আবদুল আজিজ গতকাল শুক্রবার এ বিষয়ে অনুমোদন দিয়েছেন। তবে মুসল্লিদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নববীতে প্রবেশ করতে হবে। সংবাদমাধ্যম সউদী গেজেট এ খবর জানিয়েছে।

মসজিদে নববী কর্তৃপক্ষের বরাত দিয়ে সউদী গেজেট জানিয়েছে, কঠোর পূর্বসতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে মসজিদটি পুনরায় খোলার পরিকল্পনা সম্পন্ন করা হয়েছে। তবে মসজিদে মুসল্লিদের জামাতে অংশগ্রহণের ক্ষেত্রে ধারণক্ষমতার ৪০ শতাংশ পর্যন্ত সীমিত করা হয়েছে। আগামীকাল ফজরের নামাজ পড়তে মসজিদে যেতে পারবেন মুসল্লিরা।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, মক্কা ছাড়া সউদী আরবের সব এলাকার মসজিদের দরজাই রোববার থেকে খোলা থাকবে।  করোনা  নিয়ন্ত্রণে জারি করা কারফিউ শিথিলের অংশ হিসেবে এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে কড়া স্বাস্থ্য সতর্কতা মেনেই মসজিদে প্রবেশ করতে হবে সবাইকে।

দেশের বিভিন্ন মসজিদ পরিদর্শন শেষে শুক্রবার সউদীর ইসলাম বিষয়ক মন্ত্রী আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল-শেখ বলেছেন, ‘পরিদর্শনে দেখেছি, আমাদের মসজিদগুলো সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে এবং বেশ ভালো অবস্থায় আছে।’

জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, সউদীতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৭৬৬ জন। মারা গেছেন ৪৫৮ জন। আর আক্রান্তদের মধ্যে ৫৭ হাজারেরও বেশি মানুষ ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন।

মজলুমের কণ্ঠ / ৩০ মে /আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles