গোপালপুরে সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

গোপালপুরে সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

গোপালপুর প্রতিনিধি :

করোনা ভাইরাস প্রতিরোধে টাঙ্গাইলের গোপালপুরবাসীর সার্বিক স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুঁকির কথা বিবেচনা করে সোমবার (১৮মে) থেকে সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিকাশ বিশ্বাস এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলার সংশ্লিষ্ট সকল ব্যবসায়ী ও জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান ও ঈদ উল ফিতরকে সামনে রেখে দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান ওঅন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার প্রদত্ত শর্তসমুহ পালন সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু গত কয়েকদিন মার্কেট ও শপিংমল সমূহ সরেজমিনে পরিদর্শনে আগত ক্রেতা-বিক্রেতাদের প্রায় নব্বই শতাংশ সরকার প্রদত্ত শর্তসমূহে মেনে চলার বিষয়ে সম্পূর্ণ অবহেলা প্রদর্শন করেছে।

সচেতন মহল জানান, ঈদ উপলক্ষে সরকারি নির্দেশ মেনে গত কয়েকদিন ধরে নিয়মিত খোলা হয় গোপালপুরের শপিংমল ও বিপনি বিতানগুলো। সকাল থেকেই মার্কেটগুলোতে হুমড়ি খেয়ে পড়ে নানা বয়সী শ্রেণী পেশার মানুষ। বিভিন্ন বিপনি বিতানগুলোতে দেখা যায় মানুষের জনস্রোত। মানা হয়না স্বাস্থ্যবিধি। যার ফলে করোনা সংক্রমণ ঝুঁকি বহুগুণ বেড়ে যাওয়ার আশঙ্কা করে সচেতন মহল। বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসনের।

ফলে এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে আজ ১৮ মে থেকে বন্ধ করে দেয়া হয় সকল ধরনের মার্কেট ও বিপনি বিতান। তবে, শুধুমাত্র মুদি দোকান, কাঁচা বাজার ও ঔষধের দোকান নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। সপ্তাহের প্রতি শনিবার গোপালপুরে ঔষুধের দোকান ব্যতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান ও কাঁচা বাজারও বন্ধ থাকবে কিন্তু সপ্তাহের অন্যান্য দিন মুদি দোকান ও কাঁচা বাজার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা থাকবে।

মজলুমের কণ্ঠ / ১৮ মে /আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles