টাঙ্গাইলে করোনা আক্রান্তদের সুস্থ্যতার হার সন্তোষজনক

টাঙ্গাইলে করোনা আক্রান্তদের সুস্থ্যতার হার সন্তোষজনক

বিশেষ প্রতিবেদক:

টাঙ্গাইলে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ৩৪ দশমিক ৪৭ ভাগ রোগি সুস্থ্য হয়েছেন। আর মৃত্যুবরণ করেছেন দুই দশমিক আট ভাগ। স্বাস্থ্য বিভাগ বলছে জেলায় সুস্থ্যতার হার সন্তোষজনক।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলায় মোট ৫২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগি শনাক্ত হয়েছেন। এর মধ্যে ১৮২ জন সুস্থ্য হয়েছেন এবং মৃত্যু বরণ করেছেন ১১ জন। বর্তমানে ৩৩৫ জন আক্রান্ত রোগি চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ্য হওয়া রোগিরা বেশিরভাগ বাড়িতে থেকে চিকিৎসা নিয়েছেন।

স্বাস্থ্যবিভাগের সূত্রটি জানায়, জেলায় প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগি শনাক্ত হয় গত ৮ এপ্রিল। প্রথম শনাক্ত হওয়া ওই ব্যক্তি নারায়নগঞ্জের একটি বেসরকারি ক্লিনিকে স্বাস্থ্যকর্মী হিসেবে কর্মরত ছিলেন। সেখান থেকে মির্জাপুর গ্রামের বাড়ি আসার পর করোনায় শনাক্ত হন। পরে এপ্রিল মাসে জেলায় কোভিড রোগির সংখ্যা দাড়ায় ২৪ জনে। মে মাসে ঈদের আগের দিন (২৪ মে) পর্যন্ত শনাক্ত হয় ৯৬ জন। ঈদের পর লাফিয়ে বাড়তে থাকে সংক্রমিত ব্যক্তির সংখ্যা। ৩০ মে পর্যন্ত রোগির সংখ্যা বেড়ে হয় ১৬৫ জন। আর জুন মাসের ২৭ দিনেই আক্রান্ত হয়েছে ৩৬৩ জন। জেলায় এখন মোট আক্রান্তের সংখ্যা ৫২৮ জন।
উপজেলাওয়ারি আক্রান্ত, সুস্থ্য হওয়া ও মৃত্যু এবং চিকিৎসাধীন রোগির চিত্রে দেখা যায়, টাঙ্গাইল সদর উপজেলায় এ পর্যন্ত ৮৮ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৮ জন সুস্থ্য হয়েছেন। মৃত্যুবরণ করেছেন একজন এবং চিকিৎসাধীন রয়েছেন ৫৯ জন। নাগরপুর উপজেলায় আক্রান্ত ৩৭ জনের মধ্যে ২৪ জন সুস্থ্য হয়েছেন ও চিকিৎসাধীণ রয়েছেন ১৩ জন। দেলদুয়ার উপজেলায় আক্রান্ত ৩৪ জনের মাঝে ২২ জন সুস্থ্য হয়েছেন ও একজন মৃত্যুবরণ করেছেন, বর্তমানে ১১ জন চিকিৎসাধীন রয়েছেন। সখীপুর উপজেলায় আক্রান্ত ১৮ জনের মধ্যে ৭ জন সুস্থ্য হয়েছেন ও একজন মৃত্যুবরণ করেছেন, বর্তমানে এ উপজেলায় ১০ জন চিকিৎসাধীন রয়েছেন। জেলায় করোনাভাইরায়ে সর্বাধিক আক্রান্ত ও মৃত্যু হয়েছে মির্জাপুরে। এ উপজেলায় ১৭৩ জন আক্রান্তের মধ্যে ৪৩ জন সুস্থ্য ও চারজন মৃত্যুবরণ করেছেন, বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ১২৬ জন। বাসাইল উপজেলায় আক্রান্ত ১২ জনের মধ্যে দুইজন সুস্থ্য ও ১০ জন চিকিৎসাধীন রয়েছেন। কালিহাতী উপজেলায় আক্রান্ত ৩৫ জনের মধ্যে সাতজন সুস্থ্য ও ২৮ জন চিকিৎসাধীন রয়েছেন। ঘাটাইল উপজেলায় আক্রান্ত ২২ জনের মধ্যে ছয় জন সুস্থ্য ও দুই জন মৃত্যুবরণ করেছেন, বর্তমানে ১৪ জন চিকিৎসাধীন রয়েছেন। মধুপুরে আক্রান্ত ৩২ জনের মধ্যে ১০ জন সুস্থ্য ও একজনের মৃত্যু হয়েছে, বর্তমানে ২১ জন চিকিৎসাধীন রয়েছেন। ভূঞাপুরে আক্রান্ত ২৬ জনের মধ্যে নয়জন সুস্থ্য হয়েছেন, চিকিৎসাধীন রয়েছেন ১৭ জন। গোপালুর উপজেলায় আক্রান্ত ২৮ জনের মধ্যে ১০ জন সুস্থ্য ও ১৮ জন চিকিৎসাধীন রয়েছেন। ধনবাড়ী উপজেলায় আক্রান্ত ২৩ জনের মধ্যে ১৪জন সুস্থ্য ও একজন মৃত্যুবরণ করেছেন, চিকিৎসাধীন রয়েছেন আটজন।

টাঙ্গাইলের সিভিল সার্জন মো. ওয়াহীদুজ্জামান জানান, জেলায় কোভিড ভাইরাসে আক্রান্তদের সুস্থ্যহার সন্তোষজনক। যে ১১ জন মৃত্যুবরণ করেছে তারা সবাই জেলার বাইরে আক্রান্ত হয়েছিলো।

(মজলুমের কণ্ঠ / ২৭ জুন /আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles