শাবানার কোনো অপূর্ণতা নেই

শাবানার কোনো অপূর্ণতা নেই

বিনোদন ডেস্ক:

কিংবদন্তি অভিনেত্রী শাবানার জন্মদিন আজ। ১৯৫২ সালের এ দিনে চট্টগ্রামের রাউজান উপজেলার ডাবুয়া গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। ঢাকাই চলচ্চিত্রের বর্তমান তার উপস্থিতি না থাকলেও চলচ্চিত্র দর্শকদের হৃদয়ে এখনও বিদ্যমান তিনি।

অভিনয় দিয়ে দর্শকদের ভালোবাসা পাওয়ার পাশাপাশি অভিনয়ের স্বীকৃতি হিসেবে  দশবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। অন্যান্য পুরস্কারের মধ্যে রয়েছে- প্রযোজক সমিতি পুরস্কার, বাচসাস পুরস্কার, আর্ট ফোরাম পুরস্কার, নাট্যসভা পুরস্কার, কামরুল হাসান পুরস্কার, নাট্য নিকেতন পুরস্কার, ললিতকলা একাডেমি পুরস্কার ও কথক একাডেমি পুরস্কার।

তিন দশকের ক্যারিয়ারে নাদিম, রাজ্জাক, আলমগীর, ফারুক, জসিম, সোহেল রানার সঙ্গে জুটি বেঁধে শাবানা উপহার দেন জনপ্রিয় অনেক ছবি। ১৯৯৭ সালে শাবানা অজানা কারণে হঠাৎই বিদায় নেন চলচ্চিত্র থেকে। ২০০০ সাল থেকে সপরিবারে যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে বসবাস করছেন শাবানা। জন্মদিন সেখানেই সবার সঙ্গে পালন করছেন তিনি। তবে সেটা সাদামাটাভাবেই। কারণ করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রও স্থবির হয়ে আছে।

শাবানা এখন পুরোপুরি পারিবারিক মানুষ। আমেরিকায় পরিবার নিয়েই সময় কাটে তার। নাতি-নাতনিদের নিয়ে খেলাধুলা আর আড্ডা দিয়েই সময় পার করেন বলে জানান। বিশেষ দিনটাও তাদের সঙ্গেই কাটছে।

শাবানা যখন দেশে আসেন । তখন  এক সাক্ষাৎকারে প্রশ্ন করা হয় একজন শাবানার কোনো অপূর্ণতা আছে কি? সোজা সাপটা উত্তরে  এ কিংবদন্তি জানান,  কোন কোনো অপূর্ণতা নেই তার। সবই পেয়েছেন তিনি।  অভিনয়ের মাধ্যমে দর্শকদের ভালোবাসা পেয়েছেন; এখনও পাচ্ছেন। এটাই বড় পাওয়া।

 

 

(মজলুমের কণ্ঠ / ২৭ জুন /আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles