কালিহাতীতে ডিস লাইনের তার চুরি, মোটরসাইকেল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার কস্তুরিপাড়া বাজারে কেবল ব্যবসা নিয়ে বিরোধের জের ধরে ডিস লাইনের তার চুরি করার সময় মোটরসাইকেল রেখে পালিয়ে যায়। পুলিশ খবর পেয়ে ডিস লাইনের তার ও মোটরসাইকেল উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে উপজেলার আওলাতৈল গ্রামের শামসুল হকের ছেলে ৪ জনকে আসামি করে কালিহাতী থানায় অভিযোগ দায়ের দায়ের করা হয়েছে।
অভিযোগ বিবরণে জানা যায়, উপজেলার সিংনা গ্রামের মৃত মীর ফরহাদ হোসেনের ছেলে ইমরুল হাসান শিবলু, কস্তুরী পাড়া গ্রামের ইউসুফ ছেলে রনি, সিংনা গ্রামের নয়ন মিয়ার ছেলে আমিনুর ইসলাম, কস্তুরী পাড়া গ্রামের সেকান্দর হাবিব ও রনি, মৃত হাসেন আলী ছেলে সেকান্দর হাবিব, এদের সাথে পূর্ব হতে ডিস লাইন সংক্রান্ত বিষয়াদি নিয়ে শত্রুতার কারণে ডিস লাইনের তার কেটে নেয় কিন্তু কখনও তাদের হাতেনাতে ধরা যায়নি এ সংক্রান্তে ডিস লাইনের তার ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য পাহারার ব্যবস্থা করা হয়। ধারাবাহিকতায় গত ২৯ সেপ্টেম্বর অনুমান উল্লেখিত এলাকায় পাহারাদার পাহারা দিতে থাকে ৩০ সেপ্টেম্বর তার কয়েকজন লোক নিয়ে পারখি বাজারে অবস্থান করতে থাকেন ওই সময় কন্ট্রোল রুম থেকে রাসূলের নিকট ফোন আসে যে ডিস লাইনের সংযোগ বন্ধ হয়ে গেছে সংবাদ পেয়ে তাৎক্ষণিক পারখী থেকে কস্তুরী পাড়া বাজার থেকে আসার পথে রাত ৩.১৫ মিনিটে রৌহা গ্রামের ব্রিজের পাশে পৌঁছামাত্রই উল্লেখিত আসামিরা তাদের দেখে শিবলু একটি ইয়ামাহা ফেজার মোটরসাইকেল রাস্তার পাশে রেখে অন্য দুইটি মোটরসাইকেল যোগে দ্রুত চলে যায় তারা মোটরসাইকেল হেডলাইট এর মাধ্যমে তাদের চিনতে পারেন। পরে রাসেল খোঁজ নিয়ে দেখতে পায় ওই মোটরসাইকেলের সাথে অনুমান ৫শ ফিট ডিসের তার রেখে পালিয়ে যায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ইয়ামাহা মোটরসাইকেল ও ডিসের তার উদ্ধার করে থানায় নিয়ে আসে। রৌহা গ্রাম হতে কস্তুরিপাড়া গ্রাম পর্যন্ত ডিস লাইনের তার কাটা। কাটা তারের অংশ হতে ৫০০ ফিড তার ফেলে অবশিষ্ট ২ হাজার ৫০০ ফিড তার চুরি করে নিয়ে যায়। যার মূল্য ৪৮ হাজার টাকা।

এ বিষয়ে কালিহাতী থানার তদন্তকারী এসআই ফজলু জানান, ঘটনাস্থল থেকে তার ও মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

(হাসান)

Related Articles