গোল করতে এখন আর মরিয়া নই: মেসি

গোল করতে এখন আর মরিয়া নই: মেসি

খেলাধুলা ডেস্ক:

বার্সেলোনার সর্বকালের সেরা গোলদাতা লিওনেল মেসি। কাতালান ক্লাবটির হয়ে ৭৩৪ ম্যাচে ৬৩৫ গোল করেছেন তিনি। অ্যাসিস্টেও কম যাননি। ১৬ বছরের ক্যারিয়ারে সতীর্থদের দিয়ে করিয়েছেন ২৫৬ গোল। একটা সময় মেসির প্রধান লক্ষ্য ছিল গোল করা। কিন্তু ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড এখন গোলের চেয়ে টিম ওয়ার্ককে গুরুত্ব দেন বেশি। চিন্তা করেন অন্যদের সহযোগিতা করে দলের জয় নিশ্চিত করতে। এসব নিয়ে আর্জেন্টাইন ম্যাগাজিন গারগান্টা পেদোরোসাকে মেসি বলেন, ‘এখন গোল করতে মরিয়া নই।

আমি চেষ্টা করি, যতটা সম্ভব দলে অবদান রাখতে।’
মেসির কথার প্রতিফলন লক্ষ্য করা যায় তার গত মৌসুমের পারফরম্যান্সে। গতবার লা লিগার ইতিহাসে এক মৌসুমে রেকর্ড ২১ অ্যাসিস্ট করেন তিনি। আনসু ফাতিদের মতো তরুণদের সাহায্য করার চেষ্টা করছেন মেসি। চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে তিন ম্যাচে এক গোল করেছেন তিনি। নতুন কোচ রোনাল্ড কোম্যানের দলে মেসির কোনো স্থায়ী পজিশন নেই। দলের প্রয়োজনে অবস্থান পাল্টাচ্ছেন এই ফরোয়ার্ড।
আর্জেন্টিনা দলেও মেসির ভূমিকা এখন অনেকটা প্লেমেকারের মতো। বিশ্বকাপ বাছাই ম্যাচে মাঝমাঠে বল দখলের জন্য বিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে লড়াই করতে দেখা গেছে তাকে। তরুণ ও গতিময় ফুটবলার লাওতারো মার্টিনেজ-লুকাস ওকাম্পোসকে আক্রমণে যাওয়ার পথ বের করে দিয়েছেন মেসি। এবং সেটা কাজেও দিচ্ছে। বাছাই পর্বে দারুণ শুরু করেছে আর্জেন্টিনা। মেসির একমাত্র গোলে প্রথম ম্যাচে ইকুয়েডরকে হারায় তারা। আর দ্বিতীয় ম্যাচে বলিভিয়ার মাঠে কঠিন লড়াইয়ে মেসিরা তুলে নেন ২-১ গোলের জয়। কাল রাতে গেতাফের মাঠে লা লিগার ম্যাচ খেলতে নামবে বার্সেলোনা।

 

(মজলুমের কণ্ঠ / ১৬ অক্টোবর /আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles