দেশে তিনমাসে আজ সর্বনিম্ন করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে, যা গত ৮৩ দিনে অর্থাৎ প্রায় তিনমাসে মধ্যে সর্বনিম্ন। এর আগে গত ২ আগস্ট শনাক্ত হয়েছিলেন ৮৮৬ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় ১৯ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন এক হাজার ৪৯৮ জন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১১১টি পরীক্ষাগারে ১০ হাজার ৯৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে এক হাজার ৯৪ জন শনাক্ত হন। শনাক্তের এ সংখ্যা দুই মাস ২২ দিনের মধ্যে সর্বনিম্ন। এর পর ২৪ ঘণ্টায় এতো কম আর শনাক্ত হননি। মাঝখানে গত ২৬ সেপ্টেম্বরে শনাক্ত হন এক হাজার ১০৬ জন এবং গত ৩ অক্টোবর শনাক্ত হন এক হাজার ১৮২ জন। এখন পর্যন্ত দেশে মোট তিন লাখ ৯৭ হাজার ৫০৭ জনের করোনা শনাক্ত হয়েছেন। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২২ লাখ ৪৬ হাজার ৪৮৬টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৯ জনের। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত সরকারি হিসেবে মোট মারা গেলেন পাঁচ হাজার ৭৮০ জন। ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ১৭ জন পুরুষ ও দুজন নারী। মৃতদের ১৭ জনের বয়সই ৪০ এর উপরে। করোনায় এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন চার হাজার ৪৫২ জন, আর নারী এক হাজার ৩২৮ জন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪৯৮ জন। আর এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ১৩ হাজার ৫৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৯৫ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৭ দশমিক ৬৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৮৮ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৫ শতাংশ।

(মজলুমের কণ্ঠ / ২৪ অক্টোবর /আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles