ভোটের রাতে কী করবেন ট্রাম্প ও বাইডেন?

আন্তর্জাতিক ডেস্ক :

আগামী ৩ নভেম্বর (মঙ্গলবার) বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসিডেন্ট নির্বাচন। সে হিসেবে নির্বাচনের বাকি আর মাত্র দু’দিন।

শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রধান দুই প্রতিদ্ব্ন্দ্বী ক্ষমতাসীন রিপাবলিকান পার্টির প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন।

কিন্তু ভোট শুরুর আগের রাতে কী করবেন দুই প্রধান প্রতিদ্বন্দ্বী ট্রাম্প ও বাইডেন?

জানা গেছে, এদিন রাতে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন ডেলাওয়ার অঙ্গরাজ্যের উইলমিংটন নগরীর চেইজ সেন্টার থেকে বক্তব্য দেবেন।

আর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যাওয়া-আসা করবেন হোয়াইট হাউস ও নিকটবর্তী তার হোটেলের মধ্যে।

এদিকে, ট্রাম্পের প্রচার শিবির থেকে ওয়াশিংটন ডিসিতে তার সমর্থকদের উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

অবশ্য, করোনাভাইরাস সতর্কতার কারণে ওয়াশিংটন ডিসিতে সমাবেশের ওপর নিষেধাজ্ঞা চলছে। তবে নিষেধাজ্ঞা মেনে হোটেলে সমাবেশের পাশাপাশি হোয়াইট হাউসের আঙিনায় সমর্থকদের জড়ো করার প্রয়াস নেওয়া হয়েছে ট্রাম্প শিবিরের পক্ষ থেকে।

শনিবার ডেমোক্র্যাট প্রচার শিবির থেকে জানানো হয়েছে, নিজের শহর থেকেই জো বাইডেন সমর্থকদের উদ্দেশে বক্তব্য দেবেন। নির্বাচনের দিনটিতে ডেলাওয়ার অঙ্গরাজ্যেই থাকবেন বাইডেন। করোনা সতর্কতার কারণে চেইজ সেন্টারের সমাবেশ খুবই সীমিত হবে। সামাজিক দূরত্ব বজায়, মাস্ক পরাসহ উপস্থিত লোকজনের জন্য পিপিই বাধ্যতামূলক করা হবে।

এদিকে ভোটের রাতে ট্রাম্প হোটেলে নাকি হোয়াইট হাউসে থাকবেন— তা নিয়ে রিপাবলিকান শিবির থেকে কোনও নিশ্চিত ঘোষণা দেওয়া হয়নি।

সুইং স্টেট হিসেবে পরিচিত পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে প্রচারে যোগ দেওয়ার আগে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, নির্বাচনের আগের তিন দিন আকর্ষণীয় হয়ে উঠেছে। নির্বাচনের রাতটি খুব আকর্ষণীয় হয়ে উঠবে। এখনও নিশ্চিত না হলেও ধারণা করছেন, হোয়াইট হাউস ও হোটেলের সীমিত আয়োজনের মধ্যে ঘোরাফেরা করবেন তিনি।

 

 

(মজলুমের কণ্ঠ / ১ নভেম্বর /আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles