ঘাটাইলে নারীকে গা‌ছে বে‌ঁধে নির্যাতনের প্রতিবা‌দে মানববন্ধন

ঘাটাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের ঘাটাইলে চু‌রি করার অ‌ভি‌যো‌গে আ‌দিবাসী নারী‌কে গা‌ছে বে‌ধে নির্যাত‌নের প্রতিবা‌দে বি‌ক্ষোভ সমা‌বেশ ও মানববন্ধন ক‌রে‌ছে আদিবাসীরা।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়নের উদ্যোগে ঘাটাইল উপজেলা পরিষদের সামনে এই কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ আদিবাসী কোচ ইউনিয়নের যুগ্ম আহবায়ক রতন চন্দ্র কোচ, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক অলিক মৃ, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সহ সভাপতি শ্রী চন্দন কোচ, বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের কেন্দ্রিয় কমিটির জন জেত্রা, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের টাঙ্গাইল জেলা কমিটির আহবায়ক ফাতেমা বিথী, সার্ক মানবাধিকার এর টাঙ্গাইল জেলার সভাপতি অনিক রহমান বুলবুল প্রমুখ।

মানববন্ধ‌নে বক্তারা সন্ধ্যার রানীর ওপর নির্যাতনকারীদের দ্রুত গ্রেপ্তার ও আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত এবং তার পরিবারের নিরাপত্তা দেওয়ার দাবি জানান। আসামিদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার সময় বেঁধে দেন তারা। তা না হলে থানা ঘেরাও, রাজপথ অবরোধসহ পরবর্তীতে লাগাতার কর্মসূচি দেওয়ার হুশিয়ারি দেন। পরে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ইউএনও বরাবর স্মারকলীপী দেওয়ার মধ্যে দিয়ে কর্মসূচি সমাপ্ত ঘোষনা করেন।

এদিকে সন্ধ্যা রানীর করা মামলার তিনদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার হয়নি। নিরাপত্তার ভয়ে বাড়িও ফিরতে পারেননি।

মামলার তদন্ত কর্মকর্তা ঘাটাইলের সাগরদিঘি তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো. জাকির হোসেন বলেন, আসামীদের ধরতে অভিযান অব্যাহত আছে। তাদের ধরতে তথ্য প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। আশা করছি দ্রুতই ধরা পড়বে।

উ‌ল্লেখ‌্য, আদিবাসী ওই নারীকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে তারই প্রতিবেশী মনিরুল ইসলাম গং। এ সময় তার পাশেই ছেলে পলাশের কোলে একটু দুধ খাওয়ার জন্য কাঁন্নাকাটি করে ছয় মাসের দুধের বাচ্চা। শিশু বাচ্চার কান্নায়ও নির্যাতন কারীদের মন একটুও গলেনি।

(মজলুমের কণ্ঠ / ১৩ জানুয়ারি / আর.কে.)

সংবাদটি শেয়ার করুন

Related Articles