সেই ফিঞ্চই জেতালেন অস্ট্রেলিয়াকে

স্পোর্টস ডেস্ক:

সাম্প্রতিক সময়ে ব্যর্থতার বৃত্তেই আটকে ছিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে বিগ ব্যাশে সবশেষ ছয় ম্যাচে মাত্র ৪৭ রান করেন তিনি।

এমন বাজে পারফরম্যান্সের কারণে অস্ট্রেলিয়ার সাবেক তারকা ওপেনার মার্ক ওয়াহ বলেছেন, ফিঞ্চের কাজ হলো রান করা। কোনো ব্যাটসম্যান যদি রান করতে না পারে তাহলে তার দলে জায়গা নেই, সেটা যে কেউ হতে পারে, অধিনায়কের ক্ষেত্রেও একই কথা।

এমন সমালোচনার মধ্যে অ্যারন ফিঞ্চকে সাহস যোগান অস্ট্রেলিয়ান তিন নির্বাচকের একজন জর্জ বেইলি। তিনি বলেছেন, ফিঞ্চের অধিনায়কত্ব আর অফফর্ম নিয়ে আমরা চিন্তিত নই। সে এখন দলের অধিনায়ক এবং সামনের বিশ্বকাপেও সেই অধিনায়ক থাকবে। তার ব্যাপারে চলা আলোচনা আমার কাছে মূল্যহীন মনে হচ্ছে।

এমন সমালোচনার মধ্যেই অ্যারন ফিঞ্চকে অধিনায়ক করে নিউজিল্যান্ড সফরে দল পাঠায় অস্ট্রেলিয়া। সফরের গিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই খেলায় ব্যর্থ হন ফিঞ্চ। দুই ম্যাচে ফেরেন ১ ও ১২ রানে। সেই দুই ম্যাচে হেরে যায় অস্ট্রেলিয়া।

তবে তৃতীয় ম্যাচে ৪৪ বলে ফিঞ্চ করেন ৬৯ রান, সেই ম্যাচে ৩১ বলে ৭১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন গ্লেন ম্যাক্সওয়েল। তাদের কল্যাণে ২০৮ রানের পাহাড় গড়ে ৬৪ রানের জয় পায় অস্ট্রেলিয়া।

শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ খেলায় ৫

৫ বলে ৭৯ রানের লড়াকু ইনিংস খেলে দলের জয়ে অবদান রেখে ম্যাচ সেরা হন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৫টি চার ও চারটি ছক্কায় গড়া ফিঞ্চের হার না মানা ইনিংসে ভর করে ওয়েলিংটেনে ১৫৬ রান করেন অস্ট্রেলিয়া।

জবাবে ব্যাটিংয়ে নেমে কেন রিচার্ডসনের গতি আর গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাডাম জাম্মা ও অ্যাস্টন অ্যাগারের স্পিনে বিভ্রান্ত হয়ে ১৮.৫ ওভারে ১০৬ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ৫০ রানের জয়ে সিরিজে (২-২) ড্র করে অস্ট্রেলিয়া।

সিরিজ নির্ধারণী পঞ্চম ও শেষ ম্যাচটি আগামী রোববার অনুষ্ঠত হবে।

 

 

(মজলুমের কণ্ঠ /৫ মার্চ / আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles