বাসাইলে অবৈধভাবে বালু উত্তোলন হুমকির মুখে নথখোলা সেতু

নিজস্ব প্রতিবেদক ঃ টাঙ্গাইলের বাসাইল উপজেলার নথখোলা ঝিনাই নদী থেকে তিনটি ভেকু দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছে স্থানীয় প্রভাবশালীরা। এতে হুমকির মুখে পড়েছে বাসাইল ও সখীপুর উপজেলার সাথে সরাসড়ির যোগাযোগ ব্যবস্থা নথখোলা সেতু, কাঠ বাগান ও বসতবাড়ি। স্থানীয়রা উপজেলা প্রশাসনকে বারবার অবগত করেও বন্ধ করা যাচ্ছে না। নথখোলা সেতু, কাঠ বাগান ও বসতবাড়ি রক্ষায় দ্রুত সময়ের মধ্যে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবি জানিয়েছে এলাকাবাসী।

স্থানীয়রা জানান, গত এক সপ্তাহ ধরে আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে স্থানীয় উজ্জল মোল্লা ও মোঃ নাসিসের নেতৃত্বে চলছে সেতুর নিচ থেকে অবৈধভাবে বালু উত্তোলন। এতে করে চরম হুমকির মুখে পড়েছে সেতুসহ আশেপাশের শতশত ঘরবাড়ি। তিনটি ভেকু বসিয়ে অবাধে নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করা হচ্ছে। এ নিয়ে প্রতিবাদ করলেই স্থানীয় এলাকাবাসীর উপর নেমে আসে নির্যাতন আর প্রতিনিয়ত হুমকি। এ কারনে স্থানীয় এলাকাবাসীর মুখ বুঝে অবৈধ বালু উত্তোলন দেখতে হচ্ছে বছরের পর বছর। প্রতি শুকনো মৌসুমে একই স্থান থেকে বার বার অবৈধভাবে বালু উত্তোলন করায় ভাঙ্গনের মুখে পড়তে হয় এলাবাসীকে। অতিদ্রুত এই অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবি জানান তারা।
বাসাইলের উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনজুর হোসেন বলেন, তারা মাটি কাটতে জেলা প্রশাসক কার্যালয় থেকে অনুমতি নিয়ে এসেছে।
মজলুমের কন্ঠ/১৭ এপ্রিল
(মেহেদী)
সংবাদটি শেয়ার করুন

Related Articles