হৃদযন্ত্রে আক্রান্ত হয়ে হাসপাতালে মুরালিধরন

খেলাধুলা ডেস্ক:

আইপিএলে সানরাইজার্স হায়দরবাদের বোলিং কোচের দায়িত্ব পালন করছেন শ্রীলঙ্কান কিংবদন্তি ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরন। আর এরই মধ্যে তাকে নিয়ে শোনা গেল দুঃসংবাদ। হৃদযন্ত্রে আক্রান্ত হয়েছেন সাবেক এই লঙ্কান স্পিনার। তার হৃদযন্ত্রে ইতোমধ্যে স্টেন্টও বসানো হয়েছে।

রবিবার অস্বস্তি অনুভব করায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল। সুস্থ হয়ে সানরাইজার্স হায়দরাবাদ দলের স্পিন কোচ হিসেবে কাজে ফিরবেন তিনি।

শনিবারই ৪৯ বছরে পা দিয়েছেন প্রাক্তন এই অফস্পিনার। হায়দরাবাদের দলের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘আইপিএলে আসার আগেই তাঁর হৃদযন্ত্রের সমস্যা আছে বলে জানান মুরালি। তবে স্টেন্ট বসানোর প্রয়োজন নেই বলে জানিয়েছিলেন ডাক্তাররা। চেন্নাইয়ের হাসপাতালে যাওয়ার পর আঞ্জিয়োপ্লাস্টি হয় তাঁর। তবে এখন ভাল আছেন।’

তবে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর বিসিসিআইয়ের নির্দেশনা অনুযায়ী সাত দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে এই কিংবদন্তি অফ স্পিনারকে। ২০১৫ সাল থেকে সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচ আর মেন্টর হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

এই তারকা স্পিনার আন্তর্জাতিক ক্যারিয়ারে সব মিলিয়ে উইকেট নিয়েছেন ১ হাজার ৩৪৭টি—টেস্টে ৮০০, ওয়ানডেতে ৫৩৪ ও টি-টোয়েন্টিতে ১৩। শ্রীলঙ্কার হয়ে ১৩৩ টেস্ট, ৩৫০ ওয়ানডে ও ১২ টি-টোয়েন্টি খেলা এই স্পিনার টেস্টে ইনিংসে সবচেয়ে বেশি ৫ উইকেট (৬৭) ও ১০ উইকেট (২২) পাওয়ার রেকর্ড গড়েছেন।

(মজলুমের কণ্ঠ / ১৮এপ্রিল / আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles