পশ্চিমবঙ্গে ব্যবধান বাড়াচ্ছে তৃণমূল

অনলাইন ডেস্ক:

পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯২টি আসনের ভোট গণনা আজ রোববার ভারতীয় সময় সকাল আটটা (বাংলাদেশ সময় সাড়ে আটটা) থেকে শুরু হয়েছে। এতে দেখা যাচ্ছে, সময় যত বাড়ছে, ততই বিজেপির সঙ্গে ব্যবধান বাড়াচ্ছে মমতা বন্দোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস।

এখন পর্যন্ত প্রথম রাউন্ডের গণনা শেষ হয়েছে বিভিন্ন ভোটকেন্দ্রে। সেখানে তৃণমূল-বিজেপির প্রার্থীদের মধ্যে প্রচণ্ড লড়াইয়ের ইঙ্গিত স্পষ্ট। এখনই বলা যাচ্ছে না কোন দল ক্ষমতায় আসছে বা কোন দল জিততে চলেছে বা হারছে। কারণ, প্রতিটি কেন্দ্রে কয়েক রাউন্ড ভোট গণনা হয়।

নন্দীগ্রামে সর্বশেষ খবরে জানা যাচ্ছে, মমতার থেকে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তিনি তৃতীয় রাউন্ডের পর এগিয়ে আছেন চার হাজারের বেশি ভোটে।

ভারতীয় সময় সকাল সাড়ে নয়টায় এবিপি আনন্দ তাদের সর্বশেষ বুলেটিনে বলেছে, তৃণমূল এগিয়ে আছে ২০৮ টি আসনে। আর বিজেপি এগিয়ে আছে ৮০টি আসনে। কংগ্রেস-বাম দল ও আইএসএফের গড়া সংযুক্ত মোর্চা এগিয়ে আছে ৩টি আসনে।

বিধানসভার মোট আসন ২৯৪টি থাকলেও নির্বাচনের মধ্যে দুই প্রার্থীর মৃত্যু হওয়ায় দুটি আসনের নির্বাচন স্থগিত হয়। ফলে, আজ ২৯২টি আসনের ভোট গণনা শুরু হয়েছে কড়া নিরাপত্তার মধ্যেই।

(মজলুমের কণ্ঠ / ২ মে / আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles