সিসিইউতে খালেদার শারীরিক অবস্থা স্থিতিশীল

অনলাইন ডেস্ক:

ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে শ্বাসকষ্ট দেখা দেয়ায় করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে। তবে বিএনপি নেত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এবিএম জাহিদ হোসেন।

সোমবার সন্ধ্যায় সাংবাদিকদের ব্রিফিংকালে একথা জানিয়ে জাহিদ হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চয়েছেন।

ডা. জাহিদ বলেন, আজ ভোরের দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শ্বাসকষ্ট অনুভব কারেন। সিসিইউতে তিনি চিকিৎসাধীন আছেন। মেডিকেল বোর্ড তার চিকিৎসা করছে। যথাযথভাবে চিকিৎসা চলছে। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শ্বাসকষ্টের কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, মানুষের যেকোনো সময় যেকোনো পরিস্থিতিতে শ্বাসকষ্ট হতে পারে। সবকিছু পরীক্ষা নিরীক্ষা চলছে। সবকিছু শেষ হলে তবেই জানা যাবে।

স্বাস্থ্য পরীক্ষার জন্য গত মঙ্গলবার রাত ১০টার দিকে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয় খালেদা জিয়াকে। কিছু পরীক্ষার পর রাত ১২টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি খালেদা জিয়ার চিকিৎসার জন্য ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। ওই মেডিকেল বোর্ডের পরামর্শেই এভারকেয়ার হাসপাতালে সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসা চলছে।

১১ এপ্রিল খালেদা জিয়ার করোনাভাইরাস আক্রান্ত হওয়ার কথা জানায় বিএনপি। সবশেষ ২৫ এপ্রিল দ্বিতীয়বার খালেদা জিয়ার করোনা পরীক্ষার নমুনা জমা দেয়ার পর আবারো তার পজিটিভ আসে। যদিও চিকিৎসকদের দাবি, তার করোনার কোনো উপসর্গ নেই। ফলে হাসপাতালে নন-কোভিড ইউনিটে তার চিকিৎসা চলছে।

(মজলুমের কণ্ঠ / ৪ মে / আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles