যমজ বরের যমজ কনে!

নিজস্ব প্রতিবেদক:

যমজ ভাই স্বাভাবিক বিষয়। যমজ বোনও অস্বাভাবিক নয়। তবে যমজ দুই ভাইয়ের যমজ দুই কোনে পাওয়াটা অনেকটা ভাগ্যের বিষয়। এমন ঘটনা ঘটেছে টাঙ্গাইলের ভূঞাপুরে। বিষয়টি এলাকায় বেশ আলোচনার সৃষ্টি করেছে। ভাইয়ে-ভাইয়ে ভায়রা ভাই এবং বোনে-বোনে জা হওয়ার কয়েকটি ছবি মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়। ফেসবুকে এই দুই দম্পত্তিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন অসংখ্য ব্যক্তি।

এই যমজ দম্পত্তিরা হলেন- উপজেলার অলোয়া ইউনিয়নের নিকলা নয়াপাড়া গ্রামের বেল্লাল হোসেনের যমজ মেয়ে ফাতেমা ও ফারজানা এবং একই উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের বাগবাড়ি গ্রামের আব্দুর রশিদের জমজ ছেলে আল আমিন ও আমিনুল ইসলাম।

জানা গেছে, গত ২২ জুলাই ঘটকের মাধ্যমে পারিবারিকভাবে যমজ ভাই আল আমিনের সঙ্গে ফাতেমা আক্তার সাথী ও আমিনুল ইসলামের সঙ্গে ফারজানা আক্তার বিথীর এক লাখ টাকা করে কাবিনে বিয়ে সম্পন্ন হয়। বিষয়টি এলাকায় বেশ আলোচনায় এসেছে। বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়রা এই দুই দম্পত্তিকে দেখার জন্য ওই বাড়িতে গিয়ে ভিড় জমান। এই দুই দম্পত্তিরা সকলেই মাস্টার্স পাস। এদের মধ্যে যমজ ভাই বর আল আমিন ও আমিনুল ঢাকায় ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের প্যারাসুট তৈল কোম্পানিতে চাকরি করেন।

যমজ কনের মামাতো বোন মিনারা সুলতানা বলেন, ‘যমজ বোনদের জন্য যমজ পাত্র খোঁজা হচ্ছিল অনেক আগে থেকেই। পরে ঘটকের মাধ্যমে যমজ পাত্রের খোঁজ পাওয়া যায়। এরপর ঘটকের মাধ্যমে দুই পরিবারের সম্মতিতে তাদের বিয়ে সম্পন্ন হয়েছে। যমজ বর পেয়ে বোনরাও অনেক খুশি হয়েছে।’

(মজলুমের কণ্ঠ / ২৮ জুলাই/ আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles