কালিহাতীতে নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের কালিহাতীতে নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৫ সেপ্টেম্বর) দিনব্যাপী উপজেলা পরিষদ কনফারেন্স রুমে “নদী দূষণ, অবৈধ দখলদারিত্ব এবং অন্যান্য দূষণ থেকে ৪৮ নদী রক্ষা ও নদীর তথ্য ভান্ডার তৈরি ও সমীক্ষা প্রকল্প (১ম পর্ব) উপজেলা পর্যায়ে নদী সরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমুলক কর্মশালাটি অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের প্রকল্প পরিচালক ও জাতীয় নদী রক্ষা কমিশনের যুগ্ম সচিব ইকরামুল হক।
এসময় উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বি.কম ও ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান প্রমুখ।
এসময় বাংলাদেশের নদ-নদীসমূহের বর্তমান পরিস্থিতি বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শন ও প্রকল্পের পটভূমি, লক্ষ্য ও উদ্দেশ্য, কার্যক্রম এবং ফলাফল বিষয়ে তথ্য উপস্থাপন করেন ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের এনভায়রনমেন্ট এন্ড ক্লাইমেট চেঞ্জ স্পেশালিস্ট মনির হোসেন চৌধুরী এবং প্রকল্প কর্তৃক এ উপজেলার বংশী ও পুংলী নদী সমীক্ষার মাধ্যমে প্রাপ্ত তথ্যাদি উপস্থাপন করেন কালিহাতী সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান।
এসময় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও দশকিয়া ইউপি চেয়ারম্যান এমএ মালেক ভূঁইয়া, কালিহাতী পৌরসভার মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনুসহ গণমাধ্যমকর্মী, উপজেলার বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, পৌর ও ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, হাট- বাজার সমিতির প্রতিনিধি ও এনজিও প্রতিনিধিবৃন্দ।
মজলুমের কন্ঠ/১৫ সেপ্টেম্বর
(মেহেদী)
সংবাদটি শেয়ার করুন

Related Articles