কালিহাতীতে চাদাঁবাজ আব্বাসের বিরুদ্ধে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল

নিজস্ব প্রতিবেদক ঃ
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পটল বাজারে স্থানীয় কথিত নামধারী সাংবাদিক আব্বাস আলীর অপকর্ম ও চাঁদাবাজির বিরুদ্ধে এলাকাবাসী বিক্ষোভ ও ঝাড়ু মিছিল করেছে।
শনিবার (১১ সেপ্টেম্বর) বিকালে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের চরহামজানী গ্রামের ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তি, ভূক্তভোগি দু’শতাধিক নারী-পুরুষ এ বিক্ষোভ ও ঝাড়ু মিছিলের আয়োজন করেন। চাঁদাবাজ, মাদকসেবী আব্বাস আলীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এলাকাবাসী।
ইউপি সদস্য সুরমান, আব্দুল লতিফ, আবু সাইদ, খাদেমুল ইসলাম, মুসা মিয়া, ফিরোজ মাষ্টার, তপন পাল, জাহাঙ্গীর হোসেন মিন্টু, আব্দুল মালেক মাষ্টারসহ অনেকেই জানান, আব্বাস আলী দূর্গাপুর ইউনিয়নের চারহামজানী গ্রামের বাসিন্দা। তিনি অশিক্ষিত হয়েও এলাকায় নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন অজুহাতে চাঁদা দাবি করেন। সম্প্রতি ওই এলাকায় পল্লী বিদ্যুতের কিছু নতুন সংযোগের কাজ শুরু হওয়ায় তিনি সংযোগ কাজের সংশ্লিষ্ট লোকদের কাছে মিটার প্রতি এক হাজার টাকা করে চাঁদা দাবি করেন।
বিষয়টি এলাকাবাসী স্থানীয় দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেনকে জানান। চেয়ারম্যান এ ঘটনায় আব্বাস ও তার সহযোগিদের স্থানীয় লোকদের হয়রানি ও চাঁদা নিতে নিষেধ করেন। এতে আব্বাস আলী ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করতে থাকেন।
স্থানীয়রা আরো জানান, আব্বাস আলী দীর্ঘদিন যাবৎ ইয়াবা ব্যবসা ও নদীতে ড্রেজার বসিয়ে মাটির ব্যবসা করে আসছে। এছাড়া তার ভগ্নিপতি হায়দার আলী এলাকায় একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার রোষানলে পড়ে অনেকেই অত্যাচার ও হয়রানীর শিকার হয়েছেন। তার অপসাংবাদিকতায় অতিষ্ঠ হয়ে এলাকার পুরুষ-মহিলারা একত্র হয়ে পটল বাজারে তার এ অপকর্মের প্রতিবাদে ঝাড়–সহ বিক্ষোভ মিছিল করেন।
দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেন জানান, বিদ্যুৎ সংযোগের কাজে চাঁদা দাবি করলে এলাকাবাসী তার নিকট অভিযোগ করলে তিনি আব্বাসকে সতর্ক করে দেন। এতে তার বিরুদ্ধে তিনি নানান অপপ্রচার চালাচ্ছে। এ কারণেই এলাকাবাসী অতিষ্ঠ হয়ে তার বিরুদ্ধে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল করেছে।

Related Articles