ঘাটাইলে কঙ্কাল চোর আটক

ঘাটাইল প্রতিনিধি : তিন কঙ্কাল চোর ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা । সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে ঘাটাইল উপজেলার খাগড়াটা গ্রামে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে এবং আটককৃত চোরদের আদালতে প্রেরন করা হয়েছে।

পুলিশ ও এলাকাবসী জানায়, গরু চুরি বেড়ে যাওয়ায় উপজেলার সংগ্রামপুর ইউনিয়নের খাগড়াটা গ্রাম সহ আশেপাশের গ্রামের মানুষ কিছুদিন যাবৎ রাত জেগে গ্রামে পালা করে পাহারার ব্যাবস্থা করে আসছিল। গতকাল সোমবার দিবাগত রাতেও পাহারায় নিয়োজিত ছিল গ্রামের যুবকরা। পাহারারত অবস্থায় রাত আড়াইটার দিকে একটি বস্তা সহ ৬/৭ জন লোক রাস্তা দিয়ে যাওয়ার সময় পাহারারত গ্রামবাসীর সন্দেহ হয়। তখন তারা বস্তাসহ লোকদের পাকরাও করে। গ্রামবাসী বস্তা খুললে তাতে মানুষের কঙ্কাল দেখতে পায়। এসময় গ্রামবাসী তিনজনকে ধরে গনধোলাই শুরু করলে বাকীরা পালিয়ে যায়। পরে এলাকাবাসী বিষয়টি থানা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কঙ্কাল সহ তিন চোরকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। আটককৃতরা হচ্ছে ঘাটাইল উপজেলার খাগড়াটা গ্রামের শামসুল হকের ছেলে দুলাল হোসেন (৩৫), নাজিম উদ্দিনের ছেলে হাফিজ (৩৫) এবং মৃত রহিজ উদ্দিনের ছেলে জোয়াহের আলী (৪০) ।

ঘাটাইল থানার পুলিশের উপ পরিদর্শক আবু হানিফ তারা সংঘবন্ধ কঙ্কাল চোরেরর সদস্য । চক্রটি বিভিন্ন জায়গা থেকে কঙ্কাল চুরি করে ঢাকায় নিয়ে বিক্রি করে। তারা এই রাতে খাগড়াটা গ্রামের গোরস্থানের তিনটি কবর থেকে কঙ্কালগুলি চুরি করে নিয়ে যাচ্ছিল। ধৃত চোররা জানায় পালিয়ে যায় চোর কোরবান আলীর বাবার কবরের কঙ্কালও চুরি করেছে তারা ।

Related Articles