নাগরপুর বাজারে অগ্নিকান্ড, ২ দোকান ভস্মিভূত, ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

নাগরপুর প্রতিনিধি :  টাঙ্গাইলের নাগরপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ২টি দোকানের মালামাল সম্পুর্ন ভস্মিভূত হয়েছে। এতে কমপক্ষে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ দোকানীরা জানিয়েছে। সোমবার ভোর রাতে উপজেলার সদর বাজারের খান সুপার মার্কেটে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ দোকানিরা হল, ওই মার্কেটের মোঃ হাসান মিয়া ও পবন সরকার। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্থ দোকানি ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার সদর বাজারের টাঙ্গাইল-আরিচা মহসড়কের খান সুপার মার্কেটের হাসান ডেকোরেটর মালিক হাসান মিয়া ও হোন্ডা গ্যারেজের মালিক পবন সরকার রবিবার অন্য দিনের মত দোকানদারি সেরে বাড়িতে চলে যায়। সোমবার ভোররাতে হাসান ডেকোরেটরের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। আাগুনের ধুয়া এলাকায় ছড়িয়ে পড়লে পথচারি ও এলাকাবাসির নজরে আসে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশের ওই দোকানে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। আগুন স্থানীয়দের নিয়ন্ত্রনের বাইরে চলে গেলে ফায়ার সার্ভিস অফিসকে খবর দেয়া হয়। খবর পেয়ে উপজেলা ফায়ার সার্র্ভিস স্টেশনের ইনচার্জ মোঃ নাসিম রেজার নেতৃত্বে ৭ সদস্য একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে ঘন্টাব্যাপি চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে ওই ২ দোকানের ভিতরে থাকা প্রায় ১৫ লাখ টাকার মালামাল সম্পুর্ন পুড়ে ছাই হয়ে যায়।

এ ব্যাপারে উপজেলা ফায়ার সার্র্ভিস স্টেশনের ইনচার্জ মোঃ নাসিম রেজা বলেন, সোমবার ভোর রাতে (আনুমানিক ভোর ৫ টা) মোবাইল ফোনে খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে ওই ২ দোকানের আগুন নিয়ন্ত্রনে আনা হয়। হাসান ডেকোরেটরের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হতে পারে বলেও তিনি জানান।

Related Articles