সখীপুরের রাজাবাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়ে অবৈধভাবে সভাপতি ও দাতা সদস্য নিয়োগের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক ঃ

টাঙ্গাইলের সখীপুরের রাজাবাড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ে অবৈধভাবে সভাপতি ও দাতা সদস্য নিয়োগের অভিযোগ উঠেছে। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এ ছাড়াও হাইকোর্টে রিট করা হয়েছে।

অভিযোগ থেকে জানা যায়, প্রধান শিক্ষক কাজী সোরহাব হোসেন তার ব্যক্তি স্বার্থ হাসিলের জন্য অবৈধভাবে দুলাল উদ্দিন নামে একজনকে গত ১৬ মার্চ দাতা সদস্য হিসেবে নিয়োগ দেন। নিয়ম অনুযায়ি দাতা সদস্যকে নগদ টাকা বা জমি দান করার নিয়ম থাকলেও দুলাল উদ্দিনের বেলায় কোন নিয়ম মানা হয়নি। এ বিষয়ে ১৯ মার্চ স্কুলের এক শিক্ষার্থীর অভিভাবক দুলাল উদ্দিনের বিরুদ্ধে শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে ২২ মার্চ সভাপতি নির্বাচনের তারিখ নির্ধারন থাকলে ২১ মার্চ ওই নির্বাচন বাতিল করে স্কুলে নোটিশ টানানো হয়। গভর্নিং বডির তিন সদস্যকে না জানিয়ে গোপনে প্রিজাইডিং অফিসার আ. সোবহান স্কুলের পরিবর্তে তার নিজস্ব কার্যালয় উপজেলা রিসোর্ট সেন্টারে গত ১৬ জুন সভাপতি নির্বাচিত করেন। অভিযোগ উল্লেখ রয়েছে, গভর্নিং বডির সদস্য আমজাদ হোসেন, আ. রাজ্জাক ও মোস্তানজিদুল হক ফুলচানকে কোন প্রকার চিঠি বা নোটিশ না দিয়ে প্রিজাইডিং অফিসারের সাথে গোপন বৈঠক করে সভাপতি নির্বাচিত করা হয়েছে। সভাপতি নির্বাচিত হওয়ার পরেই ১৬ জুন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়। ১৭ জুন উপজেলা শিক্ষা অফিসার নোটিশের মাধ্যমে সকলকে ডেকে ১৮ জুন তদন্ত করেন। তদন্ত রির্পোট না দেওয়ায় ২ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়। কোন ব্যবস্থা না হওয়া হাইকোর্টে রিট প্রিটিশন করা হয়।

দাতা সদস্য দুলাল উদ্দিন বলেন, ‘নিয়ম অনুযায়ি নির্ধারিত টাকা জমা দিয়েই আমি দাতা সদস্য হয়েছি।’

প্রধান শিক্ষক কাজী সোরহাব হোসেন বলেন, সঠিক নিয়মে সভাপতি ও দাতা সদস্য নির্বাচিত করা হয়েছে।

সভাপতি আব্দুর রহিম বলেন, ‘আমি সকলকে জানিয়ে বৈধভাবে নির্বাচন করে সভাপতি নির্বাচিত হয়েছি।’

নির্বাচনের প্রিজাইডিং অফিসার আ. সোবহান বলেন, এ বিষয়ে মোবাইলে কোন মন্তব্য করা যাবে না।’

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মফিজুল ইসলাম বলেন, ‘জেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দেওয়ার পর মঙ্গলবার (১০ নভেম্বর) তদন্ত করা হবে।’

(মজলুমের কণ্ঠ / ৯ নভেম্বর/কে.এ)
সংবাদটি শেয়ার করুন

Related Articles