টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের বাসাইল পৌরসভার নির্বাচনে বিএনপির মনোনিত মেয়র প্রার্থীকে নির্বাচন থেকে প্রত্যাহার করে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম প্রতিষ্ঠিত কৃষক শ্রমিক জনতা লীগের মনোনিত প্রার্থী রাহাত হাসান টিপুকে সমর্থন দিয়েছে বিএনপি।

বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে ও জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বাসাইল পৌরসভায় দলের মনোনিত মেয়র প্রার্থী এনামুল করিম অটল ও জেলা বিএনপির সভাপতি এবং সাধারণ সম্পাদকের সাথে ফোনে কথা বলে প্রার্থীতা প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্ত জানান। বিএনপির মহাসচিব মেয়র প্রার্থী এনামুল করিম অটলকে ঢাকায় ডেকে পাঠিয়েছেন।

টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি সামছুল আলম তোফা ও সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল মঙ্গলবার দুপুরে এক বিবৃতিতে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক বাসাইল পৌরসভায় বিএনপি মনোনিত ধানের শীষ মার্কার প্রার্থী এনামুল করিম অটলকে প্রত্যাহার করার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান জানান, গণতন্ত্র পুনরুদ্ধার ও বৃহত্তর জাতীয় ঐক্যের স্বার্থে দলীয় হাইকমান্ডের সিদ্ধান্ত দলীয় প্রার্থীসহ সকল নেতাকর্মীকে মেনে চলার জন্য তিনি আহবান জানিয়েছেন।

টাঙ্গাইল জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম বাসাইল পৌরসভা নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থীকে প্রত্যাহার করে কৃষক শ্রমিক জনতা লীগ প্রার্থী রাহাত হাসান টিপুকে সমর্থন দেয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে জানান, এই সমর্থনের মধ্য দিয়ে আগামী দিনে সকল বিরোধী দলের মধ্যে একটি বৃহত্তর জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত হলো।

Related Articles