বৃদ্ধাকে একসঙ্গে দুই টিকা, স্বাস্থ্যকর্মী বললেন ‘কিছু হবে না’

অনলাইন ডেস্ক:

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ৭৪ বছর বয়সী খোদেজা খাতুন নামে এক বৃদ্ধাকে দুইবার সিনোফার্মের করোনার টিকা পুশ করার অভিযোগ ওঠেছে। খোদেজা খাতুন উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের নোয়ানগর গ্রামের বাসিন্দা খেলু মিয়ার স্ত্রী।

সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রের নিচ তলায় ঘটনাটি ঘটে।

জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকালে তিনি স্বামী খেলু মিয়ার সঙ্গে নিয়ে সকালে সিনোফার্মের প্রথম ডোজের করোনার টিকা দিতে আসেন। টিকাদান কক্ষে দায়িত্বে থাকা ঠিকাদান কারী সেবিকা দুজন টিকা দিচ্ছেন। এসময় খোদেজা খাতুন টিকাদান কক্ষে গেলে একটি টিকা নেওয়ার পর তিনি পাসে আরেকটি চেয়ারে বসেন। এরই মধ্যে হঠাৎ আরেকটি টিকা তার শরীরে পুশ করেন ঠিকাদান কারী আরেক সেবিকা।

বৃদ্ধার স্বামী খেলু মিয়া জানান, দুটি টিকা নেওয়ার পর ঠিকাদানকারীকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ‘কিছু হবে না, বাড়িতে চলে যান।’

তাহিরপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স ও টিকাদান কেন্দ্রের পরিদর্শিকা মরিয়ম বেগম জানান, প্রতিদিন টিকা নিতে আসা লোকজনের এত ভিড় সামলাতে গিয়ে আমরা হিমশিম খাচ্ছি। তাড়াহুড়ো করতে গিয়ে ভুলে এমনটা হয়েছে। আর টিকা গ্রহীতা খোদেজা বেগম একবার টিকা নিয়ে থাকলে পরে আবার টিকা দিতে চাইলে বাধা বা টিকা নিয়েছেন বলে জানালে এমনটা হতো না। এছাড়াও তিনি যে হাতে টিকা নিয়েছেন সেই হাতে টিকা না নিয়ে অন্য হাতে নেন। এমন ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ আবু আহাম্মদ শাফী বলেন, একই দিনে কোনো ব্যক্তিকে ডাবল ডোজ টিকা পুশের কোনো নিয়ম নেই। এমন ঘটনা ঘটে থাকলে আমি বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে ব্যবস্থা নেব।

 

(মজলুমের কণ্ঠ / ২১ সেপ্টেম্বর/ আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles