রৌমারীতে বিশ্ব নদী দিবসে গ্রীণ ভয়েস’র র‌্যালি ও মানববন্ধন

রৌমারী প্রতিনিধি:

“নদী বাঁচাও-দেশ বাঁচাও” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব নদী দিবস ২০২১ উদযাপন উপলক্ষে কুড়িগ্রামের রৌমারীতে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস রৌমারী উপজেলা শাখার আয়োজনে র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে রৌমারী শাপলা চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে মানববন্ধনে মিলিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, গ্রীন ভয়েস রৌমারী উপজেলা শাখার সদস্য এসএমএ মোমেন, ইয়াছির আরাফাত নাহিদ, মর্তুজ আলী, নূরুল আমিন খাঁন। এসময় উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস রৌমারী উপজেলা ও সরকারি কলেজ শাখার সদস্য মঞ্জুরুল ইসলাম, সোহানুর রহমান, নূরুল ইসলাম পাপ্পু, পাভেল মিয়া, লাভলু মিয়া, সোহাগ, সুলতান আহমেদ, মামুন, জাহাঙ্গীর, সবুজ মিয়া, বাবুল মিয়া, সামিউল, সুজন মিয়া, আবু সাইদ, কানন, মেহেদী, লিটন মিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশে ৫৪টি আন্ত: সীমান্ত নদী রয়েছে এর মধ্যে ১৮টি রংপুর বিভাগে। রৌমারী উপজেলায় ৬টি নদীর প্রবাহ ছিলো এর মধ্যে ২টি আজ মৃত্যু প্রায়।উপজেলার ব্রহ্মপুত্র, জিঞ্জিরাম, সোনাভরী, হলহলিসহ দেশের সকল নদ-নদী দখল ও দূষণমুক্ত,নদী সংরক্ষণ ও

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ এবং নদীর নাব্যতা ফিরিয়ে আনাসহ নদীর স্বাভাবিক গতি প্রবাহ নিশ্চিতের দাবি জানানো হয়।

 

(মজলুমের কণ্ঠ / ২৬ সেপ্টেম্বর/ আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles