ঘাটাইল পৌর নির্বাচনে ভিপি শহীদের প্রচারণা শুরু

নিজস্ব প্রতিবেদক:

নির্বাচনী তফসিল ঘোষিত না হলেও দলীয় মনোনয়ন পেতে অনেক প্রার্থী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। টাঙ্গাইলের ঘাটাইল পৌরসভার বর্তমান মেয়র সাবেক ভিপি শহিদুজ্জামান খান শহীদ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে নিয়মিত প্রচারণা চালাচ্ছেন। এরই ধারাবাহিকতায় আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) প্রায় পাঁচ শতাধিক মোটরসাইকেল নিয়ে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

‘খ’ থেকে ‘ক’ শ্রেণিতে উন্নীত হওয়া ঘাটাইল পৌরসভায় গত ৫ বছরে যথেষ্ট উন্নয়ন কর্ম বাস্তবায়িত হলেও অনেক এলাকা এখনও বঞ্চিত। অপ্রতুল ড্রেনেজ ব্যবস্থা ও ত্রুটি, গাড়ি পার্কিংয়ে নৈরাজ্য, ফুটপাত দখল, যানজট, ময়লা-আবর্জনা ফেলার নির্ধারিত স্থান না থাকা, সন্ত্রাস, মাদক, চুরি ইত্যাদি অনেক নাগরিক সমস্যা এখনও বিদ্যমান। পৌরকর বৃদ্ধি হলেও পৌরবাসীর সুযোগ-সুবিধা তেমন বৃদ্ধি পায়নি। এগুলো সমাধানে কার্যকর ব্যবস্থা নেয়ার কথা বলে শহিদুজ্জামান খান শহীদকে আবারও নৌকা মার্কায় মনোনয়ন দিয়ে নির্বাচিত করার দাবী জানিয়েছেন।

বুধবার ঘাটাইল হাইস্কুল মাঠ থেকে মোটরবাইক শোভাযাত্রাটি বের হয়ে পৌরসভার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে শোভাযাত্রাটি ঘাটাইল কলেজ মোর প্রাঙ্গণে এসে এক পথসভায় মিলিত হয়।

পথসভায় শহিদুজ্জামান খান শহীদ বক্তব্যে বলেন, আমাকে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে মেয়র নির্বাচিত করলে আমি বর্তমানের উন্নয়ন ধারাবাহিকতা অব্যাহত রেখে নাগরিক সুযোগসুবিধার ব্যাপক পরিবর্তন করে মানুষের জীবনমানে উন্নয়ন ঘটাবো। গত ৫ বছরে আমার দায়িত্ব পালনকালে আমি পৌরসভায় প্রায় ৩০ কোটি টাকার উন্নয়নকাজ বাস্তবায়ন করেছি। এছাড়া ঘাটাইল বাজার ও ঝরকা বাজারে দুইটি মার্কেটের অনুমোদন পেয়েছি যার একটির নির্মাণকাজ চলমান রয়েছে। এছাড়াও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রকল্প বাস্তবায়নে পৌরসভার নামে ৪৩ শতাংশ জায়গা ক্রয় করেছি বলে তিনি সে সময় উল্লেখ করেন।

তিনি আরও বলেন, আমি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। আমাকে নিয়ে জনগণের ব্যাপক আগ্রহ রয়েছে। যদি দল আমাকে মনোনয়ন দেয় তাহলে জনগণ আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবে। নির্বাচিত হলে আমি জনগণের কল্যাণে কাজ করবো। নৌকা বঙ্গবন্ধুর প্রতীক। এটি জননেত্রী শেখ হাসিনার প্রতীক। এই প্রতীক উন্নয়নের প্রতিক। এটি মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের প্রতীক। আমাকে নৌকায় মনোনয়ন দিলে জনগণ ও দলের প্রত্যাশা পূরণ হবে বলে সে সময় তিনি আশা প্রকাশ করেন।

ঘাটাইল পৌরসভার অবস্থান টাঙ্গাইল জেলা সদর থেকে ৩০ কিলোমিটার উত্তরে। ১১টি গ্রাম ও ৯টি ওয়ার্ড নিয়ে ১৯৯৮ সালের ১২ সেপ্টেম্বর পৌরসভাটির যাত্রা শুরু। এর আয়তন ১১.০২ বর্গকিমি.। ২০১১ সালের আদমশুমারি অনুযায়ী মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ২৪৫। এর মধ্যে পুরুষ ১৯ হাজার ৫৯০ ও নারী ১৫ হাজার ৬৫৫। সর্বশেষ ২০১৬ সালের ৭ আগস্ট দলীয় প্রতীকে অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ‘নৌকা’ প্রতীকে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন শহীদুজ্জামান খান।

 

(মজলুমের কণ্ঠ / ২৯ সেপ্টেম্বর/ আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles