রৌমারীতে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে

রৌমারী (কুড়িগ্রাম)প্রতিনিধি:

‘আমরা কন্যা শিশু, প্রযুক্তিতে হবো সমৃদ্ধ, ডিজিটাল বাংলাদেশ গড়বো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ৩০ সেপ্টেম্বর/২১ বৃহস্পতিবার সকালে রৌমারী উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর  আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহায়তায় পালিত হয়েছে জাতীয় কন্যা শিশু দিবস। এজন্য শোভাযাত্রা ও আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করা হয়।

রৌমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান এর  সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন আক্তারসহ প্রমুখ। আরোও উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, শহীদুল ইসলাম শালু, এস,এম রেজাউল ইসলাম,সাইদুর রহমান দুলাল, সাংবাদিক শাহ মোঃ আব্দুল মোমেন।

সভায় বক্তারা বলেন,কন্যা শিশু আমাদের পরিবারের বোঝা নয়,সম্পদ,কন্যা শিশুদের প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করে গড়ে তূলতে হবে।

উল্লেখ্য যে ,আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ও জাতীয় কন্যা শিশু দিবস নিয়ে অনেকে বিভ্রান্তিতে পড়েন। জাতিসংঘের সদস্য রাষ্ট্রসমূহে ২০১২ সাল থেকে প্রতিবছরের ১১ অক্টোবর পালিত হয় আন্তর্জাতিক কন্যা শিশু দিবস। এদিকে প্রতিবছরের ২৯ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত আন্তর্জাতিক শিশু সপ্তাহ পালন করা হয়। এই শিশু সপ্তাহের দ্বিতীয় দিন, অর্থাৎ ৩০ সেপ্টেম্বর পালন করা হয় জাতীয় কন্যা শিশু দিবস হিসাবে।

 

(মজলুমের কণ্ঠ / ৩০ সেপ্টেম্বর/ আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles