টাঙ্গাইলে আলেমা খাতুন ভাসানী’র স্মরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

টাঙ্গাইলে বেগম আলেমা খাতুন ভাসানী’র ২০তম মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষে স্মরণ সভা ও চারাগাছ বিতরণ করা হয়েছে। সোমবার (৪ অক্টোবর) সকালে সন্তোষ মাওলানা ভাসানীর মাজার প্রাঙ্গনে এ স্মরণ সভা অনুষ্টিত হয়। ভাসানী ছাত্র ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে ভাসানী ছাত্র ফাউন্ডেশনের আহবায়ক নুরুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনায় অংশ নেয় মাওলানা ভাসানী ফাউন্ডেশনের উপদেষ্টা সৈয়দ ইরফানুল বারী, ফাউন্ডেশনের মহাসচিব মো. মাহমুদুল হক সানু, প্রগতিশীল ন্যাশনাল আওয়ামী পার্টির আহবায়ক পরশ ভাসানী, মুসাফির খানা কমিটির সাধারণ সম্পাদক আলিম উদ্দীন তালুকদার প্রমুখ। অনুষ্ঠাটি পরিচালনা করেন ভাসানী ছাত্র ফাউন্ডেশনের সদস্য আজাদ মিয়া। এসময় মাওলানা ভাসানী ফাউন্ডেশন ও প্রগতিশীল ন্যাশনাল আওয়ামী পার্টি এবং ভাসানী ছাত্র ফাউন্ডেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে ১’শ সুপারি চারাগাছ সাধারণ মানুষদের বিতরণ করা হয়। এরপর মাওলানা ভাসানীর মাজার জিয়ারত করে দোয়া করা হয়।

স্মরণ সভায় বক্তারা বলেন, পাঁচবীবী বীরনগর এর জমিদার সমসের উদ্দিন চৌধুরীর কন্যা বেগম আলেমা খাতুন ভাসানী হলেও সারাজীবন তিনি কুড়ে ঘরে কাটিয়েছেন। মজলুম জননেতা মওলানা সারাজীবন কৃষক, শ্রমিক, মেহনতী মানুষের সাথেই কাটিয়েছেন। বৃটিশ বিরোধী আন্দোলন, জমিদার বিরোধী আন্দোলন থেকে ৭১ মহান মুক্তিযুদ্ধে পিছন থেকে মওলানা ভাসানীর প্রেরনা যুগিয়েছেন। এছারাও মওলানা ভাসানী আন্দোলন সংগ্রামের সাথে পার করেছেন।

(মজলুমের কণ্ঠ / ৪ অক্টোবর / আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles