বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরকারী পেলেন নৌকা: প্রতিবাদে মানববন্ধন

অভিজিৎ ঘোষ :

টাঙ্গাইলের ভূঞাপুরে আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর মামলার প্রধান আসামী মো. দুলাল হোসেন চকদারকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন (নৌকা প্রতীক) দেওয়ায় ভূঞাপুরে মানববন্ধন করেছে গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগ।

শনিবার (২৬ নভেম্বর) দুপুরে উপজেলার গোবিন্দাসী টি-রোডে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা ইকরাম উদ্দিন তারা মৃধা, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও গোবিন্দাসী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিনের পরিবর্তে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের প্রধান আসামী দুলাল হোসেন চকদারকে টাকার বিনিময়ে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন মানববন্ধনে অংশ নেওয়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইকরাম উদ্দিন তারা মৃধা, গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জহুরুল ইসলাম, নাজমুল হোসেন তারা, জয়নাল আবেদীন, মো. আমিন মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, বেলায়েত হোসেনসহ ইউনিয়নের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

বক্তারা অভিযোগ করে বলেন, ইকরাম উদ্দিন তারা মৃধা ও আমিনুল ইসলাম আমিন জন্মলগ্ন থেকেই আওয়ামী লীগের সঙ্গে কাজ করে আসছে এবং আওয়ামী লীগের মনোনয়নে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়ে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। তাদেরকে বাদ দিয়ে বঙ্গবন্ধুর ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের প্রধান আসামী দুলাল হোসেন চকদারকে টাকার বিনিময়ে ও অনৈতিক প্রক্রিয়ায় আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে।

বক্তারা আরো বলেন, দুলাল চকদার) দীর্ঘদিন ধরে বিএনপি’র রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তাকে মনোনয়ন দেওয়ায় ইউনিয়নবাসী চরমভাবে ক্ষুব্ধ হয়েছে। এ কারণে দুলাল হোসেন চকদারের পরিবর্তে যোগ্য কোন প্রার্থীকে মনোনয়ন দেওয়ার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পুনঃবিবেচনার দাবি জানান। এসময় তার মনোনয়নকে প্রত্যাখান ও প্রতিহত করার ঘোষণা দেন।

(মজলুমের কণ্ঠ / ২৭ নভেম্বর / আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles