টাঙ্গাইল-৭ উপ-নির্বাচন: নৌকা পেলেন শুভ

নিজস্ব প্রতিবেদক:

একুশে পদকপ্রাপ্ত প্রবীণ বর্ষীয়ান রাজনীতিবিদ, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুকের ছেলে খান আহমেদ শুভ টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে উপ-নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলের নৌকার মনোনয়ন পেয়েছেন। এ ছাড়াও খান আহমেদ শুভ জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও এফবিসিসিআইয়ের পরিচালক।

গতকাল শুক্রবার (৩ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। এ সময় সভায় সভাপতিত্ব করেন- আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান এ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের ৪ বারের সংসদ সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি মারা যাওয়ার পর আসনটি শূন্য হয়। এরপর ৩০ নভেম্বর নির্বাচন কমিশনের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী আগামী ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ২০ ডিসেম্বর বাছাই, ২৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৬ জানুয়ারি ভোট গ্রহণ। ভোট হবে ইভিএম পদ্ধতিতে। এদিকে, খান আহমেদ শুভ নৌকার মনোনয়ন পাওয়ায় উপজেলাজুড়ে বিভিন্ন এলাকায় আনন্দ-উল্লাস করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে দোয়া চেয়েছেন নানা শ্রেণির লোকজনসহ দলীয় নেতাকর্মীরা।

(মজলুমের কণ্ঠ / ৪ ডিসেম্বর / আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles