ছোট ছেলেকেই ভোট দিবো আমি আপন দুই ভাই প্রার্থী হওয়ায়

মেহেদী হাসান চৌধুরী : টাঙ্গাইলের ২১ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। টাঙ্গাইলের সদর উপজেলার মগড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আপন দুই ভাই প্রার্থী হওয়ায় বেশ আলোচনার মধ্যে পড়েছে ইউনিয়নটি। আজ রবিবার বেলা ১১টার দিকে কুইজবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়  ভোট কেন্দ্রে ভোট দিতে আসেন দুই চেয়ারম্যান প্রার্থীর মা শাহাতন বেগম। শাহাতন বেগমের বয়স ১০৩ বছর। তার বাড়ি কুইজবাড়ি গ্রামে।
শাহাতন বেগম বলেন, বড় ছেলে  আজহারুল ইসলাম এরআগে চেয়ারম্যান ছিলো তাই তাকে নির্বাচন করতে না করছি তাও সে নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করছে সে আমার কথা রাখেনি। তাই ছোট ছেলে কামাল হোসেনকে মটর সাইকেল প্রতিকে নির্বাচন করাইতাছি। তাই ছোট ছেলেকেই ভোট দিবো আমি। ছোট ছেলে আমার কথা অনুযায়ী কাজ করে।  বড় ছেলে আজহারুলকে বাড়ি থেকে বের করে দিয়েছি কথা শুনে নাই এ কারণে।
জানা যায়, চতুর্থধাপে টাঙ্গাইল সদর উপজেলায় ৮টি, ভূঞাপুরে ৬টি ও ঘাটাইল উপজেলার ৭টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। ২১টি ইউনিয়নে ২১৫টি ভোট কেন্দ্রের ভোট নেওয়া হচ্ছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সদস্য পদে ৬৪০ জন এবং সংরক্ষিত পদে ২১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুই জন প্রার্থী সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়েছেন। এ নির্বাচনে ৫ লাখ ৬ হাজার ১৪৭ জন ভোটার তাদের ভোট গ্রয়োগ করবেন। ইউপি নির্বাচন ছাড়াও একইদিনে দেলদুয়ার উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন
জেলা নির্বাচন কর্মকর্তা এএইচ এম কামরুল হাসান বলেন, ‘সকাল ৮টা থেকে জেলার তিনটি উপজেলার ২১ টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে ৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া ৮জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং ১৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। গুরুত্বপূর্ণ কেন্দ্রে ৬ জন করে পুলিশ এবং সাধারণ কেন্দ্রে ৫ জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। একইসাথে প্রতিটি কেন্দ্রে ১৮জন করে আনসার সদস্যও দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি উপজেলায় র‌্যাব এবং ডিবির টিমও কাজ করছেন। আশা করছি বিগত সময়ের মতো এবারও নির্বাচন সুষ্ঠু হবে।
(মেহেদী)

Related Articles