সতর্কতার সাথে গাড়ি চালানো হলে দূর্ঘটনা কমে যাবে

এস এম আওয়াল মিয়া:

টাঙ্গাইলে পেশাদার গাড়ি চালকদের পেশাগত দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। “আইন মেনে চালাবো গাড়ি নিরাপদে ফিরবো বাড়ী” এই শ্লোগানকে সামনে রেখে গতকাল সোমবার বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি ( বিআরটিএ) টাঙ্গাইল সার্কেল এর আয়োজনে জেলা শিশু একাডেমি মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় আলোচকরা পেশাদার গাড়ি চালকদের দক্ষতার বৃদ্ধির জন্য স্বাস্থ্যা বিষয়ে ট্রাফিক আইন ও রোড সিগন্যাল, গাড়ি চালকদের দায়িত্ব ও কর্তব্য, মোটরযান অধ্যাদেশ শাস্তির ধারা, নারী ও শিশু প্রতিবন্ধিদের সকল যাত্রীদের সাথে গাড়ি চালকদের কর্তব্য, আচারন, ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তি ও নবায়নসহ বিভিন্ন বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

বক্তারা গাড়ি চালকদের সতর্কতার সাথে গাড়ি চালানোর জন্য অনুরোধ জানিয়ে বলেন, সতর্কতার সাথে গাড়ি চালানো হলে দূর্ঘটনা কমে যাবে। এ বিষয়টি খেয়াল রেখে চালকদের গাড়ি চালাতে হবে। বিআরটিএ টাঙ্গাইল সার্কেল’র সহকারি পরিচালক (ইঞ্জিঃ) মো. আলতাব হোসেনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেয় টাঙ্গাইল ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) মো. দেলোয়ার হোসেন, বিআরটিএ’র মোটরযান পরিদর্শক মো. বশির উদ্দিন আহমেদ ও সহকারি রাজস্ব কর্মকর্তা মো. রেজাউল করিম। শেষে প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহনকারী ৭৬জন পেশাদার গাড়ি চালকদের মাঝে সনদপত্র প্রদান করা হয়।

মজলুমের কণ্ঠ / ১৭ জানুয়ারি / আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles