টাঙ্গাইলে বৃক্ষ মেলা ও ফল প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক : ‘বৃক্ষ রোপণ করে সবুজে বাঁচি, সবুজে বাঁচাই নগর প্রাণ প্রকৃতি সাজাই-অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা ফলের পুষ্টি যোগাবে নতুন মাত্রা’ এই শ্লোগানে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে আজ সোমবার সকালে সপ্তাহব্যাপী শুরু হয়েছে ফল প্রদর্শনী ও বৃক্ষ মেলা। জেলা প্রশাসনের সমন্ময়ে বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ নেছার উদ্দিন জুয়েলের সভাতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ হারুন অর রশিদ। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিএডিসি’র যুগ্ম পরিচালক (সার) শহিদুল্লাহ শেখ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুর রাজ্জাক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল রহমান, সিনিয়র জেলা তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি জাফর আহমেদ, জেলা নার্সারী মালিক সমিতির সভাপতি মো. শহীদুজ্জামান মোস্তফা প্রমুখ।

আলোচনা শেষে বিভিন্ন শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ করা হয়। মেলায় বন বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, উদ্যান উন্নয়ন কেন্দ্র ছাড়াও ২৪টি নার্সারীর স্টল রয়েছে। মেলা ৫ আগস্ট পর্যন্ত চলবে। মেলায় প্রতিদিন আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Related Articles