ট্রাফিক সপ্তাহে টাঙ্গাইলে মামলা হয়েছে ২০৩২টি: গাড়ি আটক ৫২৭টি

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলে পুলিশের ট্রাফিক সপ্তাহ আজ মঙ্গলবার শেষ। ট্রাফিক সপ্তাহের নির্ধারিত ৭দিন শেষ হওয়ার পর আরও ৩দিন মেয়াদ বৃদ্ধি করা হয়। ত্রুটিপূর্ণ যানবাহন ও চালকের বিরুদ্ধে ১০দিনে মামলার হার ৫ গুণ হয়েছে। প্রতি মাসে ২শ’ থেকে আড়াইশ’ মামলা ও একশ’ যানবাহন আটক করলেও ট্রাফিক সপ্তাহের ১০দিনে বিশেষ অভিযানে মামলা হয়েছে ২ হাজার ৩২টি। আটক করা হয়েছে মোটরসাইকেল ও সিএনজিসহ ৫শ’ ২৭টি যানবাহন।

ট্রাফিক সপ্তাহ উপলক্ষে টাঙ্গাইলে প্রতিদিন গড়ে ২শ’ ৬০ থেকে ২শ’ ৮০টি যানবাহনের বিরুদ্ধে মামলা করা হয়। এ সময় অনেক যানবাহনও আটক করা হয়। ট্রাফিক পুলিশ বিভাগের সদস্যরা সকাল থেকে রাত ৮টা পর্যন্ত এ কার্যক্রম পরিচালনা করেন।

ট্রাফিক সপ্তাহ উপলক্ষে শহরের নিরালার মোড়ে পথচারীদের জন্য ট্রাফিক সচেতনতামূলক প্রচারপত্র, স্টীকার বিতরণ করা হয়। মাইকে যানবাহন চলাচলের উপর বিভিন্ন শ্লোগান প্রচার করা হচ্ছে।

টাঙ্গাইল ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) মোঃ এশরাজুল হক মজলুমের কণ্ঠকে জানান, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়ের তত্ত্বাবধানে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ফিটনেসবিহীন, লাইসেন্স বিহীন, রেজিস্ট্রেশন নম্বর বিহীন ২ হাজার ৩২টি মোটর সাইকেলসহ বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ সময় ৫শ’ ২৭টি মোটর সাইকেল ও সিএনজিসহ বিভিন্ন ধরনের যানবাহন আটক করা হয়। এ ট্রাফিক সপ্তাহে জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধি পেয়েছে। যা সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে যাবে।

Related Articles