টাঙ্গাইলে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদকসহ ৫ নেতাকর্মী কারাগারে

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ পাঁচজনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। দলের সাবেক সভাপতি আব্দুস সালাম চাকলাদারকে হত্যার হুমকি ও চাঁদা দাবির মামলায় আজ মঙ্গলবার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি আব্দুস সালাম চাকলাদার গত ৩ আগস্ট টাঙ্গাইল সদর থানায় মোজাম্মেল হক, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক সৈয়দ শামসুজ্জোহা যুবরাজ, মোজাম্মেল হকের ছেলে মবিন হক এবং জাতীয় পার্টির কর্মী রাজু ও সানির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলায় তাদের বিরুদ্ধে চাঁদা দাবি ও হত্যার হুমকির অভিযোগ আনা হয়।

মামলা দায়েরের পর মোজাম্মেল হকসহ ওই পাঁচ আসামী হাইকোর্ট থেকে চার সপ্তাহের অস্থায়ী জামিন লাভ করেন। দু’দিন আগে সেই জামিনের মেয়াদ শেষ হয়ে যায়। মঙ্গলবার মোজাম্মেল হকসহ পাঁচ আসামী টাঙ্গাইলের মূখ্য বিচারিক হাকিম আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালতের বিচারক আবুল মনসুর মিয়া জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

এদিকে মোজাম্মেল হকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও তার মুক্তির দাবিতে মঙ্গলবার দুপুরে জাতীয় পার্টির একাংশ টাঙ্গাইল শহরে বিক্ষোভ মিছিল শেষে স্থানীয় শহীদ মিনারে সমাবেশ করে। দলের জেলা শাখার সদস্য মাহফুজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে জেলা জাতীয় মহিলা পার্টির সভাপতি মনোয়ারা বেগম, মধুপুর উপজেলা শাখার সভাপতি এমএ হান্নান ইস্পাহানি, কালিহাতী উপজেলা শাখার সভাপতি আব্দুল আজিজ, শহর জাতীয় পার্টির নেতা আহসান খান, শ্রমিক পার্টির আতোয়ার রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

Related Articles