টাঙ্গাইলে আলোচিত জুয়েল হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড (ভিডিও সহ)

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলে ছয় বছরের জুয়েল নামের এক শিশুকে হত্যার দায়ে একজনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলে টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ মোঃ শওকত আলী চৌধুরী এই রায় দেন। একই সাথে আব্দুর রহিমকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

দন্ডিত ব্যক্তির নাম আব্দুর রহিম (৩৭)। তিনি টাঙ্গাইল সদর উপজেলার গালা ইউনিয়নের বিল মাগুরআটা গ্রামের মোঃ হাফিজ উদ্দিনের ছেলে।

টাঙ্গাইল আদালতের সরকারি কৌশুলী এস আকবর খান জানান, ২০১৬ সালের ১৮ নভেম্বর রাতে বিল মাগুরআটা গ্রামের শহিদুর রহমানের ছেলে জুয়েল (৬) ওই গ্রামেই ধর্মসভায় (ওয়াজ মাহফিল) গিয়ে নিখোঁজ হয়। পরদিন সকালে পাশ্ববর্তী পিচুরিয়া গ্রামের একটি ধান ক্ষেত থেকে জুয়েলের লাশ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে নিহত জুয়েলের মা রোজিনা বেগম বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে হত্যা মামলা দায়ের করেন। পরে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ২০১৭ সালের ৪ জানুয়ারি দন্ডিত রহিমকে গ্রেপ্তার করে।

রহিম শিশু জুয়েলকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়। তার পর থেকে সে কারাগারে আছে। বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক আইনজীবী আতাউর রহমান আজাদ এ মামলায় বাদি পক্ষকে আইনগন সহায়তা প্রদান করেন।

Related Articles