টাঙ্গাইলে দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহণকারি সৈনিকদের ভাতা প্রদান

নিজস্ব প্রতিবেদক: দ্বিতীয় বিশ্ব যুদ্ধে অংশ গ্রহণকারী টাঙ্গাইলে সৈনিকদের সোমবার ভাতা প্রদান করা হয়েছে। ব্রিটিশ সরকারের আরসিএল ফান্ড থেকে জীবিত একজন সৈনিক এবং মৃত ১৪জনের পরিবারকে এ ভাতা প্রদান করা হয়।

সোমবার টাঙ্গাইল জেলা প্রসাশকের সম্মেলন কক্ষে জেলা সশ্রস্ত্র বাহিনী বোর্ডের মাধ্যমে এই ভাতা প্রদান করা হয়। ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম। বক্তব্য রাখেন জেলা সশ্রস্ত্র বাহিনী বোর্ডের সচিব মেজর (অবঃ) মোস্তাফিজুর রহমান, এনডিসি মোঃ রোকনুজ্জামান, দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহনকারি সৈনিক আব্দুর রশীদ প্রমুখ।

অনুষ্ঠানে জীবিত সৈনিক আব্দুর রশীদ এবং মৃত্যুবরণকারি ১৪ সৈনিক শামছুর রহমান, আফসার উদ্দিন, রফিকুল হোসেন, কমর উদ্দিন, হায়দার আলী, মোঃ ইউনুস আলী, আবুল হোসেন, ছমির উদ্দিন সরকার, আব্দুস সামাদ খান, কেয়াম উদ্দিন, হামিদুর রহমান, কাজী হাবিবুর রহমান, আব্দুল মোন্নাফ খান ও জসিম উদ্দিনের স্ত্রীকে ১৫ হাজার টাকা করে ভাতা প্রদান করা হয়।

ভাতা গ্রহন করে ১০৬ বছর বয়সী সৈনিক আব্দুর রশীদ জানান, জার্মান বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে অংশ নিয়ে তারা গর্বিত। ব্রিটিশ সরকার এখন পর্যন্ত প্রতিবছর সন্মানি ভাতা প্রদান করায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

Related Articles