মুক্তিযোদ্ধা হাসান আলী রেজা সন্ধ্যান চেয়ে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতাকালিন কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা ও প্রবীণ আইনজীবি মিঞা মো. হাসান আলী রেজার সন্ধ্যান চেয়ে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন করেছেন কৃষক শ্রমিক জনতালীগ ও তার পরিবার। বুধবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনের নিখোঁজ হাসান আলী রেজার সন্ধ্যান চেয়ে সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন কৃষক শ্রমিক জনতালীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতিক।

লিখিত বক্তব্য থেকে জানা যায়, গত ৮ জুলাই সোমবার ৭৬ বছর বয়স্ক এডভোকেট হাসান আলী রেজা টাঙ্গাইল শহরের সাবালিয়া বাসা থেকে চা খাওয়ার জন্য বের হন। এর পর ঐ এলাকার একটি সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায় হেলমেট ও রেইনকোর্ট পরিহিত এক যুবকের মোটর সাইকেলের পিছনের চড়ে যাচ্ছেন। তার পর থেকে আর তাকে খুজে পাওয়া যাচ্ছে না। তার নিখোঁজ হওয়ার পর থেকে কৃষক জনতালীগের নেতাকর্মী ও তার পরিবারের লোকজন উদ্ধেগ উৎকন্ঠায় দিন কাটাচ্ছেন। সংবাদ সম্মেলনে হাসান আলী রেজাকে দ্রুত ফেরত পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।
নিখোঁজের বিষয়টি র‌্যাবকেও অবহিত করা হয়েছে। মুক্তিযোদ্ধা ও অ্যাডভোকেট মোঃ হাসান আলী রেজাকে উদ্ধারে সাদা ও পোশাকধারী পুলিশের পাশাপাশি র‌্যাবও কাজ করছেন বলে জানান তিনি। এ সময় নিখোঁজ হওয়ার ঘটনায় কোন হুমকি অথবা চাঁদাদাবী করা হয়নি বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা কৃষক শ্রমিক জনতালীগের সাবেক সভাপতি এএইচএম আব্দুল হাই, কেন্দ্রীয় নেতা এটিএম সালেক হিটলু, নিখোঁজ হাসান আলী রেজার স্ত্রী রাবেয়া হাসান, মেয়ে মাহমুদা হাসান মিতু, ছেলে রাশেদুল হাসান টিটু ও মাহমুদুল হাসান লিটুসহ জেলা কৃষক শ্রমিক জনতালীগের নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে কৃষক শ্রমিক জনতালীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতিক জানান, গত
এ প্রসঙ্গে মুক্তিযোদ্ধা ও অ্যাডভোকেট মোঃ হাসান আলী রেজার ভাই ঘাটাইল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিম জানান, তার ব্যবহৃত মোবাইল ফোনে কোন কল যাচ্ছে না, নিখোঁজের পর থেকে সেটি বন্ধ রয়েছে।

Related Articles