ধনবাড়ীতে জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে ২ হাজার ৬৭০ পরীক্ষার্থী


নিজস্ব প্রতিবেদক : সারাদেশের মতো টাঙ্গাইলের ধনবাড়ীতে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। জেএসসির প্রথম দিনে বাংলা ও জেডিসির প্রথম দিনে কোরআন মাজিদ ও তাজভিদ পরীক্ষায় উপজেলার বিভিন্ন বিদ্যালয় থেকে অংশগ্রহণ করেছে ২৬৭০ জন পরীক্ষার্থী। অনুপস্থিত মোট ৩১ জন। আগামী ১১ নভেম্বর জেএসসি ও ১৩ নভেম্বর জেডিসি পরীক্ষা শেষ হবে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মতিউর রহমান খান জানান, প্রতিবছরের মতো এবছরও ধনবাড়ীতে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং মধুপুর-ধনবাড়ীর সংসদ বর্তমান কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি মহোদয়ের নির্দেশনা অনুযায়ী খুব সুন্দর ভাবে পরীক্ষাগুলোও নেওয়ার সকল ধরনের প্রস্তুত্তি উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন ব্যবস্থা গ্রহন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী পরীক্ষাচলাকালীন সময়ে মোতায়েন আছে। এবছর উপজেলায় মোট পরীক্ষার্থী ছিলো ২ হাজার ৬ শত ৭০ জন।
ধনবাড়ী নওয়াব ইনস্টিউটিশন স্কুলের পরীক্ষার হল পরিদর্শন করেন এসময় উপস্থিত ছিলেন সমাজ সেবা অফিসার ইকবাল হোসেন, ধনবাড়ী উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের কার্যালয়ের সহকারী প্রোগ্রামার রুবাইয়া আফরিন, সাকিনা মেমোরিয়াল গালর্স হাইস্কুলের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান খসরু, নওয়াব ইনস্টিউটিশন স্কুলের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম,ধনবাড়ী মানবাধিকারের সাধারন সম্পাদক জীবন মাহমুদ শক্তি প্রমূখ।

Related Articles