টাঙ্গাইলে বিশ্ব পরিবেশ দিবস পালন

নিজস্ব প্রতিবেদক : ‘আসুন প্লাস্টিক দূষণ বন্ধ করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। টাঙ্গাইল জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে আলোচনা সভা মঙ্গলবার সকালে টাঙ্গাইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন। পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ হারুন অর রশিদ, সিভিল সার্জন শরীফ হোসেন খান, স্থানীয় সরকারে উপ পরিচালক শরীফ নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ নেছার উদ্দিন জুয়েল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আশরাফুল মমিন খান প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ। আলোচনা শেষে বিশ্ব পরিবশে দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উক্ত বিভাগের সামনে থেকে বেলা ১১ টায় শোভাযাত্রাটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এতে লাইফ সায়েন্স অনুষদের ডিন এ.এস.এম.সাইফুল্লাহ, উক্ত বিভাগের চেয়ারম্যান মীর মোঃ মোজাম্মেল হক, মোঃ ইউনুস মিয়া, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ মাহবুবুল হকসহ বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles