ফাহিদের উপর হামলার প্রতিবাদে মাভাবিপ্রবিতে মানববন্ধন

মাভাবিপ্রবি প্রতিনিধি:

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ৪র্থ বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী মো. খায়রুল এনাম ফাহিদের উপর বহিরাগত সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার ঘটনায় টাঙ্গাইল সদর উপজেলার সন্তোষ পুরাতন পাড়ার মোঃ শরিফ ড্রাইভারের ছেলে হোসেন মোহাম্মদ আরিফ (২২)-সহ অজ্ঞাতনামা ১৫/২০ জনের নামে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের পক্ষে মামলা করেন সিনিয়র নিরাপত্তা কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম জানান, শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রশাসনের সাথে পরামর্শ করে আমরা বিশ্ববিদ্যালয় প্রসাশন মামলা করি। দোষীদের দ্রুত সময়ের মধ্যে আটকের ব্যপারে পুলিশ প্রশাসন আমাদের আশ্বস্ত করেছেন।

এদিকে রোববার বিকেলে সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে শিক্ষার্থীরা এই ঘটনার তীব্র নিন্দা ও ঘটনায় জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

উল্লেখ্য, ২৬ ডিসেম্বর শনিবার বিশ্ববিদ্যালয় থেকে টাঙ্গাইল শহরে যাওয়ার পথে রাত ৯.৩০ মি: সময় মেজর জেনারেল মাহমুদুল হাসানের বাসার সামনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হোসেন মোহাম্মদ আসিফ ও তার ১৫/২০ জন সহযোগী শিক্ষার্থী মো. খায়রুল এনাম ফাহিদের হত্যার উদ্দেশ্যে চাপাতি দিয়ে কোপ মারে, তা ফাহিদের মাথায় লেগে গুরুতর আহত হয়। আসিফের সহযোগীরা হাতে থাকা দেশী অস্ত্র রামদা ও লাঠি দিয়ে এলোপাথারী ভাবে আঘাত করে পালিয়ে যায়। বর্তমানে ফাহিদ টাঙ্গাইল ২৬০ শয্যা জেনারেল হাসপাতালে ৬ নং ওয়ার্ডে চিকিৎসাধীন।

 

(এম কন্ঠ/আর.কে/৩০ ডিসেম্বর)

সংবাদটি শেয়ার করুন

 

 

 

Related Articles