টাঙ্গাইলে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি ৩০ ডিসেম্বর উদযাপন

নিজস্ব প্রতিবেদক
টাঙ্গাইলে ৩০ ডিসেম্বর নিয়ে পাল্টাপাল্টি মিছিল ও পথসভা করেছে প্রধান দুই দল আওয়ামীলীগ-বিএনপি। দিনটিকে আওয়ামীলীগ মনে করছে গণতন্ত্রের বিজয় দিবস আর বিএনপি মনে করছে গণতন্ত্র হত্যা দিবস।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আনন্দ মিছিল করেছে। সোমবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিভিন্ন এলাকা থেকে খন্ড-খন্ড মিছিল এসে সমবেত হয়। পরে আনন্দ মিছিলটি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহেরের নেতৃত্বে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ মিনারে এসে শেষ হয়।

মিছিলটি শুরুর আগে জোয়াহেরুল ইসলাম জোয়াহের ছাড়াও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহ্জাহান আনছারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র, সাইফুজ্জামান সোহেল, টাঙ্গাইল সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট খোরশেদ আলম, শহর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক আলমগীরসহ যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ।

এদিকে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে কালো পতাকা মিছিল করেছে টাঙ্গাইল বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। এসময় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ ও পথসভাও করে নেতাকর্মীরা। সোমবার সকালে টাঙ্গাইল শহরের ব্যাপারী পাড়া থেকে টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবালের নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি ব্যাপারী পাড়া এতিম খানার সামনে আসলে পুলিশি বাধায় তা পন্ড হয়ে যায়। পরে সেখানেই পথা সভা করে জেলা বিএনপির নেতাকর্মীরা।

পথসভায় বক্তারা বলেন, গণতন্ত্র হত্যা দিবসে আমাদের মিছিলে বাধা দিয়ে আওয়ামী লীগকে প্রটেকশন দিয়ে শহরে মিছিল করাচ্ছেন এটা কোন ধরণের গণতন্ত্র। যারা গণতন্ত্রকে হত্যা করেছে যারা গণতন্ত্রের পতন করেছে তাদের বিচার একদিন হবেই। বেগম খালেদা জিয়া চরম অবিচার ও প্রতিহিংসার শিকার। অবিলম্বে বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি দিতে হবে বলে দাবি জানান তারা।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা বিএনপির সহ-সভাপতি আতোয়ার রহমান জিন্নাহ, জিয়াউল হক শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ তালুকদার, প্রচার সম্পাদক একিউ মনিরুল হক, যুবদলের সিনিয়র আহবায়ক আশরাফ পাহেলী, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোহাম্মদ সাফি ইথেন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, জেলা মহিলাদলের সভাপতি নিলুফার ইয়াসমিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজ করিমসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

(এম কন্ঠ/আর.কে/৩০ ডিসেম্বর)

সংবাদটি শেয়ার করুন

Related Articles