সুইজারল্যান্ডে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

আন্তর্জাতিক ডেস্ক ।।

যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে সুইজারল্যান্ডের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন হয়েছে। ১০ জানুয়ারি শুক্রবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর ক্ষণগণনা উদযাপন করা হয়।

জেনেভায় সুইজারল্যান্ড আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে স্থানীয় আওয়ামী নেতা কর্মীদের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সুইজারল্যান্ড আওয়ামী লীগ সাধারন সম্পাদক শ্যামল খান এর উপস্থাপনায় এবং সহ-সভাপতি অরুন বড়ুয়ার সভাপতিত্বে স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শুরুতেই বঙ্গবন্ধু সহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সহ সভাপতি হারুন অর রশিদ, সহ সাধারন সম্পাদক মাসুম খান দুলাল, শাহ্ আলম এগার, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আকবর আলী, প্রচার ও প্রকাশনার সম্পাদক নিজাম উদ্দীন এবং জেনেভা বাংলাদেশ ক্লাবের সাবেক সভাপতি আওয়ামী নেতা আশরাফুল ইসলাম আজাদ।

এসময় বক্তাগন বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার প্রত্যয় ব্যাক্ত করেন এবং সুইজারল্যান্ডে জাতির জনকের জম্ম শতবার্ষিকী মহা জাকজমক পূর্ণ ভাবে উদযাপন করার সিদ্বান্ত পুনর্ব্যক্ত করেন।

 আলোচনায় অংশগ্রহন করেন কল্যান পাল, সুমন চাকমা, বেলাল চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে দেশীয় খাবার পরিবেশনের করা হয়।

(মজলুমের কণ্ঠ/১৫জানুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles