শওকত মোমেন শাহজাহানের ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী পালন

সখীপুর প্রতিনিধি:

২০ জানুয়ারি ( সোমবার) সখীপুর-বাসাইল (টাঙ্গাইল-০৮) আসনেরপ্রয়াতসাংসদ, সখীপুরগড়ারকারিগর, মুক্তিযুদ্ধেরসংগঠক, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক কৃষিবিদ শওকত মোমেনশাহজাহানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে প্রয়াতশওকত মোমেনশাহজাহান স্মৃতিসংসদ ও গবেষনাপরিষদ, তাঁরপরিবারএবংপ্রতিষ্ঠিতসখীপুরআবাসিকমহিলাকলেজের পক্ষ থেকে তাঁর কবর জিয়ারত, পুষ্পস্তবকঅর্পণ, কোরআনখানি, গণভোজ, আলোচনাসভা, দোয়া ও মিলাদ মাহফিলসহদিনব্যাপীনানাকর্মসূচিরআয়োজনকরাহয়েছে। অপরদিকে স্থানীয়আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনও শোকসভাসহনানাকর্মসূচিগ্রহণকরেছে।

প্রয়াতশওকত মোমেনশাহজাহানসখীপুরআবাসিকমহিলাকলেজ, সূর্য তরুণ শিক্ষাঙ্গণ স্কুল এন্ড কলেজ, বাসাইল জোবেদা-রোবেয়ামহিলাকলেজসহএকাধিকশিক্ষাপ্রতিষ্ঠানেরপ্রতিষ্ঠাতাছিলেন। এছাড়াতিনিএকাধারেকবি, সাহিত্যিক, সাংবাদিক, উপন্যাসিক, নাট্যকার, ক্রিড়াসংগঠকএবংসংস্কৃতিকর্মীছিলেন। তিনিসবশেষ‘যুগেযুগেজন্ম নেব তোমারজন্ম দিনে’‘মহাত্মা শেখহাসিনাঅঞ্জলিলহ মোর’বইটিরতিনিইসম্পাদনাকরেন।

তাঁর ছেলে একই আসনেরসাবেকএমপিঅনুপমশাহজাহানজয়, মেয়েপূণমশারমিনঝিলমিল, ছোটভাইসখীপুরউপজেলাপরিষদের চেয়ারম্যানজুলফিকারহায়দারকামাল লেবুপ্রয়াতশওকত মোমেনশাহজাহানেরজন্য সকলেরকাছে দোয়া চেয়েছেন।
উল্লেখ্য, কৃষিবিদ শওকত মোমেনশাহজাহান টাঙ্গাইল-৮ আসনেআওয়ামীলীগ থেকে চারবারসংসদ সদস্য ও সবশেষে কৃষিমন্ত্রণালয়সম্পর্কিতসংসদীয় স্থায়ীকমিটিরসভাপতিনির্বাচিতহয়েছিলেন। ২০১৪ সালের ২০ জানুয়ারিতিনি হৃদরোগেআক্রান্তহয়েমৃত্যুবরণকরেন।

(মজলুমের কণ্ঠ/২০জানুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles